Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌবাহিনীর জাহাজ

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে এসেছে চীনা নৌবাহিনীর জাহাজ। গতকাল (বুধবার) দুপুরে ৫ দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছে তিনটি জাহাজ। চীনা নৌবাহিনীর সাউথ সি ফ্লিটের ডেপুটি চিফ রিয়ার এডমিরাল ইউ মানজিয়াংয়ের নেতৃত্বে এই জাহাজবহর চট্টগ্রাম সমুদ্র বন্দরে এসে পৌঁছায়। এসময় চীনা নৌবাহিনীর জাহাজবহরকে স্বাগত জানান বানৌজা ঈসা খানের অধিনায়ক কমডোর এম রাশেদ আলী।
এর আগে বাংলাদেশের নৌসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’ শুভেচ্ছা সফরে আগত জাহাজবহরকে অভ্যর্থনা জানায়। শুভেচ্ছা সফর শেষে ৩১ জানুয়ারি রোববার বাংলাদেশ সমুদ্রসীমা ছেড়ে যাবে জাহাজবহর। এসব জাহাজ হচ্ছে লিয়োজো, সানায়া ও কুয়িংহাইহু।
শুভেচ্ছা সফরকালে জাহাজ তিনটির ঊর্ধ্বতন কর্মকর্তা ইউ মানজিয়াং ও অধিনায়কগণ চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল আখতার হাবীব ও বিএন ফ্লিট কমান্ডার রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এই শুভেচ্ছা সফর বাংলাদেশ ও চীনের নৌবাহিনীর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও দৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌবাহিনীর জাহাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ