Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বিশ্ব ইজতেমা উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিকল্প রাস্তা ও পার্কিং

গাজীপুর থেকে মোঃদেলোয়ার হোসেন | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫২ পিএম

আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি ২০১৯ গাজীপুরের টঙ্গীতে এক পর্বে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। ভিভিআইপি, ভিআইপি, উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণসহ দেশি বিদেশি প্রায় ৩০ লাখ ধর্মপ্রাণ মুসুল্লির আখেরি মোনাজাতে অংশ গ্রহণের মাধ্যমে ইজতেমা সমাপ্ত হবে।

ইজতেমার আখেরি মোনাজাতে অংশগ্রহণের জন্য ধর্মপ্রাণ হাজার হাজার মুসুল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে যাতায়াত করবে বিধায় ১৫ ফেব্রুয়ারি রাত ১০ টা হতে ১৬ ফেব্রুয়ারি রাত ৮ টা পর্যন্ত এবং ১৭ ফেব্রুয়ারি রাত ১০ টা হতে ১৮ ফেব্রুয়ারি রাত ৮ টা পর্যন্ত আব্দুল্লাহপুর হতে ভোগড়া বাইপাস এবং মিরের বাজার হতে স্টেশন রোড পর্যন্ত উভয়মুখী রাস্তায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ইজতেমা চলাকালীন টাঙ্গাইল রোড হয়ে আগত মুসুল্লিদের বহনকারী যানবাহন জয়দেবপুর থানাধীন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে অবস্থান করবে। ময়মনসিংহ হয়ে আগত মুসুল্লিদের বহনকারী যানবাহন চান্দনা চৌরাস্তা হাইস্কুল মাঠে অবস্থান করবে। মিরের বাজার রাস্তা হয়ে আগত মুসুল্লিদের বহনকারী যানবাহন মিরের বাজার মাঠে (মিরের বাজার চৌরাস্তা হতে তিনশ ফিট রেল লাইন ক্রসিং এর আগে) অবস্থান করবে।

সকল সরকারি যানবাহন পুরাতন আনারকলি সিনেমা হল টঙ্গী, শহিদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের বিপরীতে, টঙ্গীস্থ কাদেরীয় টেক্সটাইল মিল কম্পাউন্ড, টেলিফোন শিল্প সংস্থা টঙ্গী, শফিউদ্দিন সরকার একাডেমি মাঠ প্রাঙ্গণ এবং টঙ্গী সরকারি কলেজ মাঠে অবস্থান করবে।

আখেরি মোনাজাতে অংশগ্রহণকারী সকল ভিভিআইপি/ভিআইপিগণ আব্দুল্লাহপুর হতে কামারপাড়া ব্রিজ হয়ে বিশ্ব ইজতেমার প্রথম গেটে প্রবেশ করবে। এছাড়াও আখেরি মোনাজাতের সময় জরুরি প্রয়োজনে গাজীপুর হতে ঢাকা অভিমুখে গমনের জন্য ভোগড়া মোড় গাজীপুর হতে মিরের বাজার হয়ে ঢাকা রোড ব্যবহার করা যাবে।

এমতাবস্থায় ইজতেমায় বিভিন্ন জেলাসমূহ হতে ঢাকাগামী যানবাহন বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা হতে টঙ্গী হয়ে ডিএমপি এলাকায় প্রবেশের পরিবর্তে চৌরাস্তা, কোনাবাড়ী, চন্দ্রা, বাইপাইল, নবীনগর, আমিন বাজার হয়ে চলাচলের জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ