Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচদিন পর ফেরার অনুমতি কলকাতার পুলিশ কমিশনারকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:২১ পিএম

চার দিনে প্রায় ৩৫ ঘণ্টা প্রশ্নোত্তর পর্ব চলার পর পাঁচ দিনের মাথায় শেষ পর্যন্ত শিলং থেকে ফেরার অনুমতি পেলেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার। বুধবার ওকল্যান্ডে সিবিআই দফতরে পৌঁছে যান। মঙ্গলবারই তকে বলা হয়েছিল এ দিন ফের যেতে। তবে এ দিন আর সিবিআই দফতরে অন্যদিনের মত বেশি সময় তাকে কাটাতে হয়নি। 

সাড়ে ১২ টা নাগাদ তিনি সিবিআই দফতর থেকে বেরিয়ে সোজা চলে যান তার হোটেলে। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকালের বিমানে শিলং থেকে কলকাতায় রওনা দেবেন তিনি।
পুলিশ কমিশনারের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানানো হয়, রাজীব কুমার মঙ্গলবারই সিবিআইয়ের কাছে লিখিত আর্জি জানিয়েছিলেন যে তাকে যেন প্রশ্নোত্তর পর্ব থেকে ১৮ তারিখ পর্যন্ত অব্যাহতি দেওয়া হোক। কারণ শীর্ষ আদালতে তাকে হলফনামা পেশ করতে হবে। সেই হলফমানা তৈরি করতে তার কিছুটা সময় প্রয়োজন।
সিবিআই সেই অনুরোধ মেনে তাকে এ দফায় আপাতত কলকাতা ফিরে যাওয়ার ক্ষেত্রে কোনও বাধা দেয়নি। তবে তাকে বলা হয়েছে প্রয়োজনে আগামী ২০ ফেব্রুয়ারির পর ফের তাকে ডাকা হতে পারে বয়ান রেকর্ডের জন্য। সেই সঙ্গে তার কাছে কিছু নথিও চাওয়া হয়েছে। সেই নথি কী সম্পর্কিত তা এখনও জানাননি সিবিআই কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ