Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডি ককে প্রোটিয়াদের রক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩২ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংধ্বসে পড়া দক্ষিণ আফ্রিকাকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন কুইন্টন ডি কক। তার একমাত্র ফিফটির কল্যাণেই দুইশোর্ধো ইনিংসের সংগ্রহ পায় প্রোটিয়ারা।
ডারবানে বুধবার থেকে শুরু হওয়া ম্যাচে টস জিতে বল বেছে নেয় সফরকারী শ্রীলঙ্কা। এর যথার্থতা প্রমাণ করেন বিশ্ব ফার্নান্ডো-সুরেঙ্গা লাকমল-কাসুন রাজিথারা। মাত্র ১৭ রানেই স্বাগতিকরা হারায় ৩ উইকেট। ৭২ রানের জুটিতে প্রথমিক ধাক্কা সামাল দেন ফাফ ডু প্লেসিস (৪৭) ও টিম্বা বাভুমা (৩৫)। ২১ রানের ব্যবধানে ফেরেন দুজনই। এরপর এক প্রান্ত আগলে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে লড়াই চালিয়ে যান ডি কক। শেষ ব্যাটসম্যান হিসেবে যখন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৯৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৮০ রান করে আউট হন দলীয় সংগ্রহ তখন ২৩৫। চা বিরতির খানিক পরেই ৬০ ওভারের মধ্যে শেষ হয় স্বাগতিকদের ইনিংস। ৬২ রানে ৪ উইকেট নেন ফার্নান্ডো, ৬৮ রানে ৩টি নেন রাজিথা। একটি করে উইকেট নেন লাকমল ও লাসিথ এম্বুলদেনিয়া।
এই রিপোর্ট লেখা পর্যন্ত নিজেরে প্রথম ইনিংসে বিনা উইকেটে ১১ রান করেছে শ্রীলঙ্কা। দিনের খেলা তখনও প্রায় ২৪ ওভার বাকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ