Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার ম্যাচ নিষিদ্ধ গাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:১৬ পিএম

কেবল সতর্কবার্তায় পার পেলেন না ওয়েস্ট ইন্ডিজ পেসার শেনন গ্যাব্রিয়েল। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে প্রতিপক্ষ অধিনায়ক জো রুটের সাথে বাক-বিতা-ায় জড়িয়ে অশালীন মন্তব্য করায় গ্যাব্রিয়েলকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
তার মানে ২০ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচে দলের বাইরে থাকবেন গ্যাব্রিয়েল। ২৪ মাসের মধ্যে তার নামের পাশে আটটি ডিম্যারিট পয়েন্ট যুক্ত হওয়ায় এই নিষেধাজ্ঞা পেলেন তিনি।
সেন্ট লুসিয়ার টেস্টের তৃতীয় দিন মাঠের ভেতরেই উতপ্ত বাক্য বিনিময় হয় রুট ও গাব্রিয়েলের মধ্যে। স্টাম্পের মাইকে গাব্রিয়েলকে ইংল্যান্ড অধিনায়ককে ‘সমকামী’ বলে গালি দেওয়ার কথা শোনা গেছে। পরে আম্পায়ারদের হস্তক্ষেপে বিষয়টি বেশি দূর এগোয়নি। কেন তাদের মধ্যে এমন উত্তপ্ত বাক্য বিনিময় তা জানা যায়নি। তারপরও গাব্রিয়েলকে সর্তক করে দেয় আম্পায়াররা।
পরে মাঠের দুই অন-ফিল্ড আম্পায়ারের সাথে এ বিষয়ে কথা বলেন ম্যাচ রেফারি জেফ ক্রো। দোষি প্রমাণিত হওয়ায় গ্যাব্রিয়েলের নামের পাশে তিনটি ডি ম্যারিট পয়েন্ট ও ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়। যা আইসিসির আচরণবিধি ২ দশমিক ১৩ ধারায় পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ