Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে কারণে পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কানাডার জাস্টিন ট্রুডো সরকারের মন্ত্রী ছিলেন জোডি উইলসন-রেবোল্ড। এসএনসি-লাভালিন ইস্যুতে অনিয়মের প্রতিবাদে মঙ্গলবার অকস্মাৎ পদত্যাগের ঘোষণা দেন তিনি। এমন পদত্যাগকে বিস্ময়কর ও হতাশাজনক বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বার্তা সংস্থা এএফপি’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে কানাডার পত্রিকা ফিলস্টার।

প্রতিবেদনে বলা হয়, এসএনসি-লাভালিন ইস্যুতে ফৌজদারি বিচার চলছে কানাডায়। এতে সঙ্কটে জড়িয়ে পড়েছে সরকার। বিচারে ওই মন্ত্রীকে ট্রুডোর অফিস চাপ দিয়েছিল কিনা সে বিষয়ে সরকারের কাছ থেকে সুস্পষ্ট জবাব চাওয়া হয়। এমন দাবি ওঠে বহুকণ্ঠে। এরপরই আকস্মিকভাবে পদত্যাগ করেন ওই মন্ত্রী।
এসএনসি-লাভালিন হলো কানাডার মন্ট্রিল ভিত্তিক একটি প্রতিষ্ঠান। তারা বিভিন্ন দেশে নির্মাণ কাজে অংশ নিয়ে থাকে। বিশেষ করে, বাংলাদেশের পদ্মাসেতু ইস্যুতে তাদের নাম উঠে এসেছিল। তা নিয়ে এদেশে ব্যাপক বিতর্ক আছে। ঢ়কানাডার আদিবাসী বিষয়ক ফার্স্ট এটর্নি জেনারেল জোডি উইলসন-রেবোল্ড। পরে তাকে করা হয় আইনমন্ত্রী। তিনি মঙ্গলবার টুইটারে আকস্মিত ঘোষণা দেন মন্ত্রীপরিষদ ত্যাগ করার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ