Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

ইসলামপুর ও হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ড

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

জামালপুরের ইসলামপুর পৌর শহরের ধর্মকুড়া বাজারে তুলার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রুহুলের মার্কেটের জয়নাল আবেদীনের তুলার কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গুদামঘরসহ তিনটি ঘর, ১৫ হর্স পাওয়ার মটর দুইটি, তুলার বস্তা ৪শতটি ও জুট বস্তাসহ প্রায় ২০ লাখের অধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিসের ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মেলান্দহ উপজেলার ৩টি ইউনিট দুইঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
ইসলামপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আ. গনি জানান, তুলার দোকানে অগ্নিকাণ্ডে তিনটি ঘর ভস্মিভূত হয়েছে। তিনটি ইউনিট দিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। ৭ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।
হাটহাজারী উপজেলা সংবাদদাতা: হাটহাজারী উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়নের বাদামতলা এলাকার মেহের আলী চৌধুরী বাড়ীতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গত বুধবার ভোর অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩টি বসত ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লাখ টাকা বলে স্থানীয় পর্যবেক্ষকরা মনে করছেন। জানা যায়, নূর বক্সের ঘর থেকে শেষ রাতের দিকে বৈদ্যুতিক শর্ট সাকির্টের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন চিৎকার শুনে আগুন নেভানোর চেষ্টায় এগিয়ে আসলেও আগুন নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়। স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দিলে, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে ঘরগুলো আগুনে পুড়ে ছাই হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ