Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ

বিএসএফের হাতে ট্রাক শ্রমিক নির্যাতন

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে গতকাল সব ধরনের পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ট্রাক শ্রমিকরা। বিএসএফ এর হাতে বাংলাদেশি ট্রাক শ্রমিকদের হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়। ফলে বেনাপোল বন্দরে এক কিলোমিটার এলাকা জুড়ে আটকা পড়েছে শত শত বাংলাদেশি রফতানি পণ্য বোঝাই ট্রাক।
বেনাপোল-ঝিকরগাছা ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আ: রহমান কালু জানান, বেশ কিছুদিন ধরে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় বাংলাদেশি ট্রাক শ্রমিকদের ওপর নির্যাতন করে আসছে বিএসএফ সদস্যরা। বাংলাদেশ থেকে রফতানি পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করার পর তাদের আর বাইরে বের হতে দেয়া হয় না। ফলে প্রায়শই চালকদের থাকতে হয় অনাহারে অর্ধাহারে। চালকরা প্রতিবাদ করলে তাদরকে শারীরিকভাবে নির্যাতন করা হয় ।
বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিএসএফ এর নির্যাতনের প্রতিবাদে সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ রয়েছে। তবে দু দেশের মধ্যে আমদানি বাণিজ্য সচল রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ