Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

৫ শতাধিক যাত্রী নিয়ে পিএস টার্ন বিকল

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে: | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চাঁদপুরে ৫ শতাধিক যাত্রী নিয়ে মঙ্গলবার রাত ১২টায় স্টিমার পিএস টার্ন বিকল হয়। এতে শত শত যাত্রী সীমাহীন দুর্ভোগের মুখে পড়ে।
ঢাকা থেকে যাত্রীরা গন্তব্যে যাওয়ার জন্যে যে ভাড়া দিয়ে টিকিট করেছিল গন্তব্যে না নিতে পারলেও কর্তৃপক্ষ টাকা ফেরত দেয়নি।
১৫ ঘন্টা পর বিআইডব্লিটিএ স্টিমার পিএস টার্ন সচল করে গতকাল বুধবার দুপুর ৩টায় চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে। কিন্তু যাত্রীদের গন্তব্যে পাঠানোর কোন ব্যবস্থা করেনি। ফলে ১৭ ঘন্টা সীমাহীন দুর্ভোগ পৌহায় তারা। বরিশাল, খুলনাসহ বিভিন্ন স্থানে যাওয়ার জন্যে যে টিকিট করেছিল তাদের সে টাকা ও ফেরত দেয়া হয়নি।
ব্যবসায়ী আলাউদ্দিন জানান, টিকিটের টাকা ফেরত চাওয়ায় তার সাথে খারাপ আচরণ করেছে রকেট ঘাটে দায়িত্বে থাকা কর্মকর্তারা। কিছু সংখ্যক যাত্রীর কাছে পর্যাপ্ত টাকা থাকায় তারা বুধবার দিনে বিভিন্ন পরিবহন গন্তব্যে যাত্রা করেছে। প্রায় ২ শতাধিক যাত্রী এখনও চাঁদপুর রকেট ঘাটে দুর্ভোগ পোহাচ্ছে। এদের মধ্যে নবজাতক শিশুসহ ক্যান্সারে আক্রান্ত রোগী রয়েছে।
গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা সদর ঘাট থেকে পিএস টার্ন ৫ শতাধিক যাত্রী নিয়ে দক্ষিণাঞ্চল অভিমুখে ছেড়ে আসে। রাত অনুমান সাড়ে ১২টায় জাহাজটি চাঁদপুর মেঘনা মোহনায় আসলে বিকল হয়ে পড়ে। জাহাজের ইনচার্জ মাস্টার হাফিজুর রহমান চাঁদপুর রকেট ঘাটে জাহাজটি ভিড়াতে মারাত্মকভাবে বেগ পান বলে জানান।
হাফিজুর রহমান জানান, পিএস টার্ন দু’মাস পর ডকইয়ার্ড থেকে নামিয়ে যাত্রী নিয়ে গতকালই যাত্রা করে। চাঁদপুর স্টিমান ঘাটের (রকেট) সহকারি ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, ঘাটে যে যাত্রী রয়েছে তাদেরকে নির্ধারিত জাহাজ এমভি-মাসুদ যোগে গন্তব্যে পাঠানো হবে।
বিআইডবিøউটি কর্মকর্তা আবদুর রাজ্জাক ও চাঁদপুর নৌ থানার ওসি রেজাউল জানান, চাঁদপুরে মেঘনা মোহনায় পিএস টার্ন বিকল হওয়ার ঘটনাটি আমাদের জানা নেই। এ বিষয়ে কেউ আসেনি কিংবা অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন