Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরআন সুন্নাহর শাসন না থাকায় দেশ দুর্নীতিতে ভরপুর

আলহাজ সাইফুদ্দীন আহমদ আলহাসানী মাইজভাণ্ডারী

রাউজান উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৩ এএম

মাইজভান্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন আলহাজ শাহসূফি সৈয়দ সাইফুদ্দিন আহমদ আলহাসানী আল মাইজভান্ডারী বলেছেন, কোরআন সুন্নাহর আলোকে দেশ পরিচালিত হলে দেশে বিশৃঙ্খলা কখনো হতোনা। তিনি বলেন, দেশের অবস্থা এত করুণ মদ, জুয়া, সন্ত্রাস, ঘুষ, দুর্নীতিতে ভরপুর। 

তিনি আক্ষেপ করে বলেন পত্রিকায় দেখলাম একজন সরকারি পিয়ন ৪ হাজার কোটি টাকার মালিক! যেন আলাদীনের চেরাগ? সরকারি চাকরি পেলে আর কিছু লাগেনা। সিজদা দিতে দিতে কপাল দাগ করে ফেলেছে, ঘুষের টাকা হাতে নিয়ে বলেন একটু অপেক্ষা করুন, নামাজটা পড়ে আসি। আপসোস ঘুষের টাকা পকেটে রেখে সে নামাজ কোন কাজে আসবেনা।
তিনি বলেন, সরকার দুর্নীতিবাজদের উম্মুক্ত বিচার করলে দেশে এসব করতে কেউ সাহস পেতনা। তিনি বলেন, ইসলামী শাসনই পারে দেশে শান্তি ফিরে আনতে। সন্তানদেরকে হালাল হারাম বুঝার জন্য কুরআন, হাদীসের সঠিক জ্ঞান দিতে হবে।
মাদকের কারণে হাজার হাজার যুবক হাইওয়ান হয়ে গেছে। তাদেরকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ বিভিন্ন অপরাধ মূলক কাজ থেকে বিরত রাখতে পিতা-মাতাকে ছোটবেলা থেকে গাইড করতে হবে। নবীর আদর্শ মানলেই সবকিছুর সমধান সহজেই।
তিনি আরো বলেন, আল্লাহ পাকের গোলামী যারা করেন তাদের কথা আল্লাহ নিজেই স্মরণ রাখেন। প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপিদের ক্ষমতা অস্থায়ী, আর যারা আল্লাহকে রাজি করে অলি, মাহবুব বান্দা, নেককার বন্দা হয়েছেন তাদের ক্ষমতা দুনিয়া ও আখেরাতে বিরাজমান। অলিদের কারণে ইসলামের প্রচার প্রসার হয়েছে, আর তাই আল্লাহ তাদের সম্মানীত করেছেন।
আদবের সহিত, বিশ্বাসের সহিত আওলিয়া কেরামগণের কাছে গেলে মনের বাসনা পূরণ হয় সহজে। তিনি সকলকে হযরত আবু বকর ছিদ্দীক (র.) মত আশেকে রাসুল (স.) হওয়ার আহবান জানান। তিনি ১২ ফেব্রুয়ারি রাত ১১টায় রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের রাবার বাগান মাঠে আজিমুশশান মাহফিলে প্রধান মেহমানের তকরির করছিলেন। হযরত মুকবুল শাহ (র.) ৫৩তম বার্ষিক ওরশ উপলক্ষে আয়োজিত মাহফিলের আয়োজন করেন ওরশ পরিচালনা কমিটি ও মঈনীয়া যুব-ফোরাম কমিটি ২নং শাখা।
দারুল ইসলাম কামিল মাদরাসার আরবি মোদার্রিস মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দীকির সভাপতিত্বে এতে উদ্বোধক ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ।
তকরির করেন আলহাজ আল্লামা আবু মুছা সিদ্দিকী, আলহাজ মাওলানা মুহাম্মদ বাকের আনসারী। উপস্থিত ছিলেন খাদেম গাজী মো. সালাউদ্দীন, মো. রফিক মাইজভান্ডারী, সাংবাদিক এম বেলাল উদ্দিন, মো. জাফর আহমদ, বশর তালুকদার, জিয়া উদ্দিন, ইসমাইল সওদাগর, মো. সেলিম, আব্দুল মালেক, মো. আমিন, মো. কাউছার প্রমুখ। পরে মিলাদ কিয়াম শেষে দেশের সর্বাঙ্গীন উন্নতি কামনা করে মোনাজাত পরিচালনা করেন আলহাজ সাইফুদ্দিন আহমদ আলহাসানী।



 

Show all comments
  • Harris Paul ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৩০ এএম says : 0
    Take Actions immediately, Otherwise these government office staff Corruptions increase Day by Day. Harris Paul Mathew France.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ দুর্নীতিতে ভরপুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ