Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

বর্নাঢ্য আয়োজনে পটুয়াখালীতে তিনদিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩২ পিএম | আপডেট : ৩:৪৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯



বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালীতে শুরু হয়েছে তিনদিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন-২০১৯। বেলা ১২টায় এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।
ডিসি মঞ্চে জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি নজরুল ইনিষ্টিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঞা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নজরুল ইনিষ্টিটিউটের প্রকল্প পরিচালক আবদুর রহিম।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পটুয়াখালী সরকারী কলেজের উপধ্যাক্ষ প্রফেসর মুহাম্মদ শাহ আলমগীর,অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দীন।
উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে জেলা শিশু একাডেমী থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ডিসি মঞ্চ প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি ও উদ্বোধক। এর পর মঞ্চে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের শুভ সুচনা করা হয়।
সম্মেলন বিষয়ে জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান,তিন দিনের এ সম্মেলনকে কেন্দ্র করে জেলার সাংস্কৃতি কর্মীদের মাঝে চাঞ্চল্য বিরাজ করছে। দেশ বরণ্য নজরুল সংগীত শিল্পী ফাতিমা-তুজ-জোহরা,সালাউদ্দীন আহমেদ এর মাধ্যমে জেলার ৫০ জন শিল্পীকে পাঁচদিনব্যাপী নজরুল সংগীতের শুদ্ধ বানী ও সুরের উপর প্রশিক্ষন দেয়া হচ্ছে। জেলা ১০টি বিদ্যালয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়া দুটি সেমিনারের অনুষ্ঠিত হবে। ঢাকা এবং স্থানীয় শিল্পীদের সমন্বয়ে তিনব্যাপী সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে শহরে উৎসবে আমেজ বিরাজ করছে বলে জানান তিনি।
আগামী ১৬ ফেব্রুয়ারি এ সম্মেলনের সমাপ্তি ঘোষনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন