Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দিল্লিতে আপের সঙ্গে জোটে করবে না কংগ্রেস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫৮ পিএম

জল্পনাই সত্যি হল। বুধবার রাতেও একসঙ্গে বৈঠক করেছেন রাহুল গান্ধী-অরবিন্দ কেজরীওয়াল। কিন্তু তার পরও ভেস্তে গেল কংগ্রেসের সঙ্গে আম আদমি পার্টির জোট। লোকসভা ভোটে আম আদমি পার্টির (আপ) সঙ্গে জোটে ‘কার্যত না’ করে দিয়েছে কংগ্রেস। সংবাদমাধ্যমকে এ কথা নিজেই জানালেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল।
বুধবারই দিল্লির যন্তরমন্তরে বিরোধীদের ধর্না হয়েছে। ধর্নার আয়োজক ছিল আপ। তাতে রাহুল গান্ধী না গেলেও প্রতিনিধি হিসেবে পাঠিয়েছিলেন আনন্দ শর্মাকে। তার পর রাতে এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতে রাহুল গান্ধী, কেজরীওয়াল এবং পওয়ারের বৈঠক হয়। ওই বৈঠকে জোট প্রসঙ্গে কোনও কথা হয়েছে কিনা, সে বিষয়ে স্পষ্ট করে কিছু না বলেও বৃহস্পতিবার কেজরীওয়াল জানিয়ে দিলেন, কংগ্রেস দিল্লিতে আপের সঙ্গে জোটে রাজি হয়নি।
দিল্লিতে এ দিন সাংবাদিক বৈঠক করেন অরবিন্দ কেজরিওয়াল। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা দেশবাসীর জন্য চিন্তিত। তাই আমরা (জোটের বিষয়ে) বেশি আগ্রহী ছিলাম। কিন্তু কংগ্রেস জোটকে একপ্রকার ‘না’ করেই দিয়েছে।’যদিও আপের একটি সূত্রে খবর, এখনও জোট করার প্রচেষ্টা জারি রয়েছে, আলোচনা চলছে কংগ্রেসের সঙ্গে।
বুধবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, মোদী সরকারকে হঠাতে উৎখাত করতে লোকসভা ভোটে বিরোধী দলগুলি একজোট হয়ে লড়বে। তবে পশ্চিমবঙ্গ এবং দিল্লির বিষয়ে ‘এখনও সিদ্ধান্ত হয়নি’ বলেও জানান মমতা। তখন থেকেই দুই রাজ্যে কংগ্রেসের সঙ্গে আপ বা তৃণমূলের জোট হচ্ছে না বলেই রাজনৈতিক মহলে জল্পনা তীব্র হচ্ছিল। এ বার সেই ঘোষণাই করে দিলেন কেজরীওয়াল। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন