Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মঈন খানের বিশ্বাস এবার ভারতকে হারাবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪২ পিএম

দু’দলের মুখোমুখি লড়াইয়ে অনেক ব্যবধানে এগিয়ে পাকিস্তান। কিন্তু একটা অপবাদ বয়ে নিয়ে বেড়াতে হয় পাকিস্তানকে। এখন পর্যন্ত যে বিশ্বকাপের কোন আসরে ভারতকে হারাতে পারেনি তারা। তবে পাক ক্রিকেটের সাবেক অধিনায়ক মঈন খানের বিশ্বাস, ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দী ভারতকে হারতে পারবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন বর্তমান পাকিস্তান দল।
ইদানিং ইংল্যান্ডের মাটিতে ভালো ক্রিকেট খেলে আসছে পাকিস্তান। মঈন বিশ্বাস করেন মেধা, গভীরতা এবং ভিন্নতা সম্পন্ন বর্তমন পাকিস্তান দলটি আগামী জুন মাসে ইংলিশ কন্ডিশনে ভাল করবে। তার বিশ্বাস, বর্তমান বোলিং আক্রমণ ওখানকার কন্ডিশন কাজে লাগাতে পারবে। বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তান এ পর্যন্ত মোট ছয় বার মুখোমুখি হয়েছে। প্রতিবারই পরাজিত হয়েছে পাকিস্তান। ১৯৯২, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০১১ এবং ২০১৫ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে ভারত। তবে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ১৮০ রানের বিশাল ব্যবধানে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নেয় পাকিস্তান।
স্থানীয় জিটিভি নিউজ চ্যানেলকে মঈন বলেন, ‘মেধা, গভীরতা, ভিন্নতা এবং দলের সঙ্গে সরফরাজের নিবিড়ভাবে মানিয়ে নেয়ার কারণে বর্তমান দলটি বিশ্বকাপে প্রথমবার ভারতের বিপক্ষে জয়ী হয়ে রেকর্ড গড়তে পারে।’ ৪৭ বছর বয়সী সাবেক এ উইকেটরক্ষকের এমন বিশ্বাসের কারণ, ‘দুই বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমাদের ছেলেরা ভারতকে হারিয়েছে এবং আমি বিশ্বাস করি জুন মাসে ইংলিশ কন্ডিশনে ভাল করার মত মানসম্মত বোলার আমাদের দলে আছে।’
বিশ্বকাপ শুরুর আগে ইংল্যান্ডে তিন সপ্তাহব্যাপী অনুশীলন ক্যাম্প করার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিদ্ধান্তকেও সমর্থন করেন মঈন, ‘গত বেশ কয়েক বছর যাবত ইংল্যান্ডের মাটিতে ভাল করা একটি দল হচ্ছে পাকিস্তান। মে-জুন মাসে সেখানকার আবহাওয়া বিষয়ে আগাম কিছু বলা যায় না এবং পিচে ময়েশ্চার থাকবে।’
সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে বর্ণবাদী মন্তব্যের দায়ে চার ওয়ানডে নিষিদ্ধ হলেও বিশ্বকাপে সরফরাজকে অধিনায়ক নিয়োগে পিসিবির সিদ্ধান্তকেও সমর্থন করেন মঈন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন