Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

এক নম্বর দল হতে চায় উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৩ পিএম

১৯৭০-৮০ দশকে বিশ্ব ক্রিকেটকে এক হাতে শাসন করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের সেই স্বর্ণসময়ের কথা মনে হলে এখনো দীর্ঘশ্বাস ছাড়েন অনেকে। উত্তরসূরি বর্তমান দলটি যেন তাদের ছায়া। বছরের পর বছর ধুকতে থাকা দলটি বর্তমানে কেবল বাংলাদেশ ও জিম্বাবুয়ের চেয়ে এগিয়ে আইসিসি র‌্যাংকিংয়ের অষ্টম স্থানে রয়েছে। তবে বর্তমান উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, তার দলের প্রধান লক্ষ্য বিশ্বের এক নম্বর দলে পরিণত হওয়া। তিন ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারানোর পর এমন মন্তব্য করলেন হোল্ডার।
মন্থর গতির বোলিংয়ের দায়ে তৃতীয় ম্যাচে নিষিদ্ধ হওয়া হোল্ডার বলেন, ‘আমাদের যথেষ্ঠ উন্নতি হচ্ছে এবং অনেক বেশি ধারাবাহিকতা বজায়ে রাখছি। আমাদের বোলাররা অসাধারণ পারফরমেন্স করছে। এখন আমাদের ব্যাটসম্যানদের আরো অবদান রাখতে হবে। এখানে থেমে থাকলে চলবে না এ ধারা আমাদের অব্যাহত রাখতে হবে। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ দল হওয়া এবং এজন্য আমাদের আরো উন্নতি করতে হবে।’ টেস্ট শেষে এবার ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ মার্চ, ২০১৯
১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন