Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

হরিপুরে হত্যাকারী বিজিবির ফাঁসীর দাবী জানিয়ে রাণীশংকৈলে মানববন্ধন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৯ পিএম

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ছাত্র, শিক্ষক, সাধারণ পথযাত্রী সহ ৪ব্যক্তিকে বিজিবি সদস্যরা গুলি করে হত্যা করেছে, এর প্রতিবাদে হত্যাকারীদের ফাঁসির দাবী জানিয়ে রাণীশংকৈল বাসী ১৪ ফেব্রুয়ারী দুপুরে মানববন্ধন পালন করেছে।
গত ১২ ফেব্রুয়ারী হরিপুর উপজেলার সীমান্তবর্তী বহরমপুর গ্রামের উপর নির্বিচারে বিজিবি সদস্যরা গুলি বর্ষণ করে ১২ বছরের শিশু জয়নাল, শিক্ষক নবাব আলী, অটোচালক সাদেকুল ইসলাম ও মহিলা সহ ৪ জন ব্যক্তিকে গুলিকরে হত্যা করেছে । এতে আহত হয়েছে কমপক্ষে ৩০ জন গ্রামবাসী। আহতরা দিনাজপুর, রংপুর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। আরো তিনজন আসংকাজনক অবস্থায় রংপুর হাসপাতালে ভর্তি রয়েছে। এ হত্যাকান্ডের সাথে জুড়িতাম বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যদের ফাঁসির দাবী জানিয়ে রাণীশংকৈল বাসী বৃহস্পতিবার উপজেলা প্রধান ফটকের সামনে মহাসড়কের উপর মানববন্ধন পালন করেছে। মানববন্ধন চলাকালীন সময় বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউসার কানন, সাংবাদিক আশরাফুল আলম, স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক সোহেল রানা, ছাত্র নেতা তারেক আজিজ, প্রমুখ।
বিজিবি দাবী করেছে ভারতের গরু জব্দ করার সময় চোরাকারবারীরা তাদের উপর হামলা করলে বিজিবি তাদের উপর গুলিছুড়েছে। এদিকে এলাকাবাসী জানায় যারা নিহত হয়েছে এবং আহত হয়েছে তারা কেউ চোরা কারবারীর সাথে জড়িত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন