Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ফিলিস্তিনকে ৬ কোটি ডলার অনুদান সউদীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩১ পিএম

ফিলিস্তিনকে সহায়তা করতে অতিরিক্ত ছয় কোটি ডলার দিয়েছে সউদী আরব। ফিলিস্তিনের বাজেটে সাহায্য করতে প্রতিশ্রুত নিয়মিত সহায়তার পাশাপাশি তাদেরকে এই অর্থ দিয়েছে মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ আরব দেশটি। খবর মিডল ইস্ট মনিটর।
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বর্তমানে সউদী আরবে দুই দিনে সফরে রয়েছেন। সেখানে সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দেল আজিজের সঙ্গে তিনি উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।
মিসরে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত এবং আরব লিগে সউদী আরবের স্থায়ী প্রতিনিধি ওসমান বিন আহমেদ নাকলি গত বুধবার জানিয়েছেন, ‘সউদী ফান্ড ফর ডেভেলপমেন্ট’ (এসএফডি) ফিলিস্তিনের অর্থ মন্ত্রণালয়ের কাছে ছয় কোটি ডলার পাঠিয়েছে দিয়েছে। নাকালই আরও জানিয়েছেন, যে অর্থ সউদী আরব ফিলিস্তিনকে দিয়েছে তা ২০১৮ সালের নভেম্বর-ডিসেম্বর ও ২০১৯ সালের জানুয়ারি মাসের জন্য বরাদ্দ করা মাসিক সহায়তার অর্থ। ফিলিস্তিনি বাজেটে সহায়তা করবে এই অর্থ সহায়তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন