Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সুন্দরবন দিবস পালিত

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন এই স্লোগান নিয়ে গতকাল বৃহস্পতিবার মংলায় সুন্দরবন দিবস পালিত হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে বরাবরের মতো এবারও দিবসটি পালন করা হয়। মংলার জয়মনিরতে প্রটেক্টিং টাইগারস, পিপল এন্ড দেয়ার ভাইটাল হেবিটেট ইন দ্যা সুন্দরবন ডেল্টা থ্রু এনগেজিং দ্যা লোকাল কমিউনিটিজ প্রকল্প এবং ওয়াইল্ড টিম যৌথভাবে এই দিবসের আয়োজন করে। এ সময় স্কুল পড়ুয়া ছেলে মেয়েসহ বিভিন্ন বয়সী মানুষ র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টার সময় জয়মনিতে এক র‌্যালি বের করা হয়। পরে জয়মনি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শাহীন কবির, মো. শুকুরুজ্জামান হাওলাদার, গাজী জহিরুল ইসলাম, সরদার জালাল উদ্দিন, ইউপি সদস্য সরদার ওলিয়ার রহমান, ইউপি সদস্য নজরুল ইসলাম শেখ, বাঘ বন্ধু ইমরান বিশ্বাস, সৌরভ বাঘছি রাতুল এবং মো. সাইফুল ইসলাম প্রমুখ। এসময় বক্তরা বলেন, সুন্দরবন আমাদের মায়ের মতো। তাই সুন্দরবনকে ভালবাসতে হবে। সুন্দরবন যাতে ধ্বংস না হয় সে দিকে লক্ষ রাখতে হবে। এখনও কতিপয় লোক সুন্দরবন ধ্বংস করছে। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। তানা হলে সুন্দরবন রক্ষা পাবে না।
চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শাহীন কবির বলেন, সুন্দরবন রক্ষায় বন বিভাগ কাজ করে যাচ্ছে। এই কাজে জনগনকেও এগিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন দিবস পালিত

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ