Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অনুপম, অক্ষয়সহ ১২ জনের বিরুদ্ধে এফআইআর

‘দি এক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

‘দি এক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবির ব্যাপারে আগের নির্দেশ পালন না হওয়ায় উষ্মা প্রকাশ করে এফআইআর করতে বলল আদালত। সেই নির্দেশ মেনে মুজাফফরপুর পুলিশ কান্তি থানায় এফআইআর দায়ের করল অভিনেতা অনুপম খের, অক্ষয় খান্না ও আরও ১২ জনের বিরুদ্ধে। এরা সবাই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের জমানা নিয়ে তৈরি ওই ছবির সঙ্গে যুক্ত। গত ১১ জানুয়ারি মুক্তি পায় ছবিটি। আইনজীবী সুধীর কুমার ওঝার অভিযোগের পরিপ্রেক্ষিতে ৮ জানুয়ারি পুলিশকে অনুপম, অক্ষয় ও ১২ জনের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছিল আদালত। ছবিতে মনমোহন ও অন্য জনজীবনে পরিচিত ব্যক্তিত্বকে খারাপভাবে দেখানো হয়েছে বলে অভিযোগ ওই আইনজীবীর। ছবিটি রিলিজ হওয়ার আগে প্রোমো দেখেই তাঁর খারাপ লেগেছে। কারণ তাঁদের এমনভাবে দেখানো হয়েছে যা দেশের ভাবমর্যাদাকে খাটো করেছে বলে জানিয়েছেন তিনি।

ওঝা জানান, তিনি গত ৪ ফেব্রুয়ারি সাব ডিভিশনাল ডিভিশনাল ম্যাজিস্ট্রেট সাবা আলমের আদালতে জানান, তাদের ৮ জানুয়ারির নির্দেশ পুলিশ কার্যকর করেনি। অভিযোগ পেয়ে আদালত মুজাফফরপুরের এসএসপির মাধ্যমে কান্তি থানাকে শো কজ নোটিস দেয়। এরপরই পুলিশ মঙ্গলবার এফআইআর দায়ের করে। ছবিতে অনুপম ও অক্ষয় অভিনয় করেছেন যথাক্রমে মনমোহন সিংহ ও তাঁর মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর চরিত্রে। বারুর লেখা বইয়ের ভিত্তিতেই তৈরি হয়েছে ছবিটি। এফআইআরে নাম থাকা বাকিদের মধ্যে আছেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, তৎকালীন কংগ্রেস সাধারণ সম্পাদক রাহুল গান্ধী, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী, প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদভানী, আরজেডি নেতা লালুপ্রকাশ যাদব। ছবির প্রযোজক, পরিচালকের নামও আছে। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুপম
আরও পড়ুন