Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইন্দোনেশিয়া যাচ্ছেন সউদী যুবরাজ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

সউদী যুবরাজ মোহাম্মাদ বিন সালমান আগামী সপ্তাহে ইন্দোনেশিয়ায় রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন। এশিয়া সফরের অংশ হিসেবে তিনি পাকিস্তান, ভারত ও মালয়েশিয়াও সফর করবেন। গতকাল বৃহস্পতিবার জাকার্তা এ খবর জানায়।
বিশ্বের বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়ায় তার দু’দিনের সফর আগামী সোমবার শুরু হচ্ছে। এ দ্বীপ দেশে এটি যুবরাজের দ্বিতীয় সরকারি সফর। তবে জাকার্তা তার এ ভ্রমণের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি।
প্রেসিডেন্টের মুখপাত্র জোহান বুদি বলেন, ‘তিনি আগামী ১৮ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়ায় পৌঁছাবেন এবং ১৯ ফেব্রুয়ারি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করবেন।

সউদী যুবরাজের ইন্দোনেশিয়ায় যাওয়ার আগে পাকিস্তান ও মালয়েশিয়া সফরের কথা রয়েছে। পরে তিনি ভারতে যাবেন।
সালমান ২০১৭ সালে তার বাবা বাদশাহ সালমানের সঙ্গে সর্বশেষ ইন্দোনেশিয়া সফর করেন। বিনিয়োগের সুযোগ সৃষ্টির আশায় এশিয়া সফরের অংশ হিসেবে তিনি ওই সফরে গিয়েছিলেন।

ওই সময় জাকার্তা ও রিয়াদ বিজ্ঞান, স্বাস্থ্য খাতে সহযোগিতা জোরদারে এবং অপরাধ দমনে কয়েকটি চুক্তি স্বাক্ষর করে।
উল্লেখ্য, সউদী সাংবাদিক জামাল খাসোগিকে নির্মমভাবে হত্যায় যুবরাজের জড়িত থাকার অভিযোগে সমালোচনা অব্যাহত থাকার মধ্যেই তিনি আগামী সপ্তাহের এ সফর করছেন। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন