Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

বেসরকারি সহায়তা ছাড়া পর্যটনের বিকাশ সম্ভব নয় : ভূমিমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেশে পর্যটনের বিকাশে বেসরকারি খাতের এগিয় আসার ওপর গুরুত্ব দিয়েছেন ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। গতকাল ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে তিনদিনব্যাপী ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সাইফুজ্জামান চৌধধুরী বলেন, আমি মনে করি এই খাতটি নিয়ে আরও অনেক কাজ করার আছে। পর্যটনের বিকাশে সরকারের দায়িত্ব আছে। তবে বেসরকারি খাতের ভ‚মিকাও গুরুত্বপূর্ণ। বেসরকারি খাতের সহায়তা ছাড়া এটা সম্ভব না।
এ প্রদর্শনী প্রতিবছর হওয়া দরকার মন্তব্য করে তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, এ ধরনের প্রদর্শনীতে আন্তর্জাতিক মহলকে আমন্ত্রণ জানান। বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এজন্য বাংলাদেশের প্রতি বিদেশীদের আগ্রহ আছে, তারা বাংলাদেশ ঘুরে দেখতে চায়। আমাদের দায়িত্ব তাদের সেই সুযোগ করে দেওয়া।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখরুজ্জামান খান কবির, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নূর আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম হাকিম আলী। প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালী এবং স্পেনের ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি অংশ নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ