Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

রাজধানীতে সড়ক ট্রেনে প্রাণহানি ৫

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনা ও ট্রেনে কাটা পড়ে ৫ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন- মালিবাগে রিপন (১৯), শ্যামলীতে আবুল হোসেন (৬৫), মিরপুরে কালু মিয়া (৪৫) এবং কুড়িলে আরাফাত হোসেন (৪৫) ও অজ্ঞাত পরিচয় বৃদ্ধ (৭০)। গত বুধবার গভীর রাত থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। ময়নাতদন্তের জন্য নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।
হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম বলেন, গতকাল ভোর সাড়ে ৫টার দিকে মালিবাগ আবুল হোটেলের সামনে একটি ট্রাক ও পিকআপের মাঝখানে ঢুকে পড়েন ভ্যান চালক রিপন। এ সময় ট্রাকের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পিকআপের চালক ও চালকের সহকারীসহ তিনজন আহত হন। পিকআপের চালক কাজল ও চালকের সহকারী বিল্লাল হোসেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন। ওসি আরো জানান, রিপনের গ্রামের বাড়ি ভালুকায়। তিনি সেখান থেকে মাছ এনে ঢাকায় বিক্রি করতেন। এ ঘটনায় ট্রাক ও পিকআপ ভ্যান আটক করা হয়েছে। তবে এর চালক ও সহকারী পালিয়ে গেছে।
আদাবর থানার এসআই আশরাফুল ইসলাম বলেন, গতকাল দুপুরে শ্যামলী মোড়ে শুভযাত্রা পরিবহনের একটি বাসের চাপায় ঘটনাস্থলেই আবুল হোসেন (৬৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। বাসটি আটক করা হলেও হেলাপার ও চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য লাশ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
নিহত কালুর প্রতিবেশী কামাল হোসেন বলেন, বুধবার রাত ১০টার দিকে মিরপুর ১ নম্বর সেকশনে বিহঙ্গ পরিবহনের একটি বাসের ধাক্কায় রিকশারোহী কালু মিয়া গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার ঢামেক হাসপাতালে নিয়ে গেলে গতকাল সকাল ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দিনমজুর কালুর বাড়ি কিশোরগঞ্জের নান্দাইল উপজেলায়। তিনি কল্যাণপুর পোড়া বস্তিতে থাকতেন। এ ঘটনায় রিকশা চালক ও অপর এক আরোহী আহত হয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসা নেন।
ট্রেনের কাটায় নিহত ২:
এদিকে, কুড়িল বিশ্বরোড সংলগ্ন শেওড়া এলাকায় ট্রেনের ধাক্কায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- আরাফাত হোসেন (৪৫) ও অজ্ঞাতপরিচয়ের (৭০) এক বৃদ্ধ। ঢাকা রেলওয়ে থানা সূত্র জানায়, সকাল সাড়ে ৯টার দিকে শেওড়া রেললাইনে ঢাকা থেকে ময়মনসিংগামী একটি ট্রেনের ধাক্কায় আরাফাতের মৃত্যু হয়। এর আগে ভোরে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিও আরেক ট্রেনের ধাক্কায় প্রাণ হারান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন