Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

অরবিস: আরো একটি শিশু চক্ষু চিকিৎসা কেন্দ্রের যাত্রা শুরু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

অরবিস ইন্টারন্যাশনালের উদ্যাগে শিশুদের উন্নত চক্ষুসেবা দেয়ার লক্ষ্যে চট্টগ্রাম বিভাগে আরও একটি ‘শিশু বান্ধব চক্ষু চিকিৎসা কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। কাতার ফান্ড ফর ডেভেলপমেন্টের আর্থিক সহায়তায় ও অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগিতায় এ চক্ষু সেবাকেন্দ্রটি পরিচালনা করবে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল। বায়তুশ শরফ হাসপাতালে গতকাল (বৃহস্পতিবার) এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অরবিস প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা বব র‌্যাঙ্ক।
এ সময় উপস্থিত ছিলেন বায়তুশ শরফ হাসাপাতালের সাধারণ সম্পাদক এমএম সিরাজুল ইসলাম ও যুগ্ম সম্পাদক কামাল হোসেন, কক্সবাজার মেডিকেল কলেজের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ নুরুল আলম, অরবিস ইন্টারন্যাশনাল-বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মুনীর আহমেদ, ডিরেক্টর অব প্রোগ্রামস্ মোহাম্মদ আলাউদ্দিন, প্রজেক্ট ম্যানেজার মো. ইকবাল হোসেন, প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: পারভেজ হোসেন ও নীলুফা ইয়াসমিন প্রমূখ।
অরবিস ১৯৮৫ সালে বাংলাদেশে উড়ন্ত চক্ষু হাসপাতালের মাধ্যমে কার্যক্রম শুরু করে। সেই থেকে এদেশের চক্ষু সেবার মান উন্নয়নে বিশেষ শিশু অন্ধত্ব প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছে। বায়তুশ শরফ হাসপাতালে এটি হলো ১৩তম শিশু বান্ধব চক্ষু চিকিৎসা কেন্দ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন