Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ছাড় দিচ্ছে না শ্রীলঙ্কাও

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

আগের দিন দক্ষিণ আফ্রিকাকে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে মুটামুটি ভালো আভাসই দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় দিনের চা বিরতির আগেই সব শেষ। ডারবান টেস্টের প্রথম ইনিংসে ১৯১ রানে গুটিয়ে গেছে দিমুথ করুনারতে্নর দল। জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১০২ রান করেছে প্রোটিয়ারা, লিড ১৪৬ রানের।

১ উইকেটে ৪৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে লঙ্কানরা। তৃতীয় ওভারেই স্টেইনের আঘাত। প্রোটিয়া রেকর্ড উইকেটশিকারির সঙ্গে যোগ দেন ফিল্যান্ডার-রাবাদাও। দেখতে দেখতে স্কোরবোর্ড হয়ে যায় ৫ উইকেটে ৯০। ১৩৩ রানে ষষ্ঠ উইকেট পড়লে আসে লাঞ্চের বিরতি। ৫৯.২ ওভারে সফরকারীরা অলআউট হলে আসে চা বিরতির ঘোষণা। ব্যাট হাতে ভালো শুরু করেও ফিফটি ইনিংস খেলতে পেরেছেন কেবল কুসল পেরেরা (৫১)। ছয়জন ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছেও বড় ইনিংস খেলতে পারেননি। ৪৮ রানে ৪ উইকেট নিয়ে বড় আঘাত হানেন স্টেইন, দুটি করে উইকেট নেন ফিল্যান্ডার ও রাবাদা।

৪৪ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যটে নামা দক্ষিণ আফ্রিকানদেরও সুবিধা করতে দিচ্ছেন না শ্রীলঙ্কান বোলাররা। সংগ্রহ একশ’ পার হওয়ার আগেই ৪ উইকেট তুলে নিয়েছেন তারা। ব্যাট করছিলেন ফাফ ডু প্লেসিস ও প্রথম ইনিংসের নায়ক কুইন্টন ডি কক। প্রথম ইনিংসে ২৩৫ রান করে দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাড় দিচ্ছে না শ্রীলঙ্কাও

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ