Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

বৃথা গেল ফাখর ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৪৬ পিএম

ব্যাট হাতে ঝড় তুললেন ফাখর জামান। খেললেন ৪৪ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস। এরপরও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উদ্বোধনী ম্যাচে জিততে পারেনি তার দল লাহোর কালান্দার্স। ৪ বল হাতে রেখে লাহোরকে ৫ উইকেটে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড।
দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃহষ্পতিবার রাতে উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ফাখর জামানের ঝড়ের ওপর ভর করে ১৭১ রানের বড় সংগ্রহ গড়ে লাহোর। জবাবে ১১৮ রানে ৫ উইকেট হারায় ইসলামাবাদ। এর মধ্যে শীর্ষ চার উইকেট নেন রাহাত আলি। এরপর অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আসিফ আলি (১৯ বলে ৩৬) ও ফাহিম আশরাফ (১১ বলে ২৩)।
পিএসএলের চতুর্থ এই আসরের শুরুটা ছিল মারমার কাটকাট। ফাখর জামান আর সোহেল আখতারের (৩০ বলে ৩৭) ব্যাটিং ঝড়ে ১০.৪ ওভারেই ৯৭ রানের উদ্বোধনী জুটি গড়ে লোহোর। দুজন আউট হওয়ার পর মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স (১৭ বলে ২৩) শুরু করেও ঝড় তুলতে পারেননি। শেষদিকে দ্রুত উইকেট হারায় তারা। যে কারণে সংগ্রহটা শুরুতে যেমনটা ভাবা হয়েছিল তেমনটা হয়নি। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে সক্ষম হয় লাহোর। ফাহিম আশরাফ ২৪ রান দিয়ে নেন ২ উইকেট।
জবাব দিতে নেমে ইসলামাবাদ ইউনাইটেড নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। তবুও তাদের জয়ের পথে বাধা হতে পারেনি লাহোরের বোলাররা। ৩০ বলে ৩৭ রান করেন হুসাইন তালাত। ১৯ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন আসিফ আলি এবং ১১ বলে ২৩ রান করেন ফাহিম আশরাফ। অল রাউন্ডার নৈপূন্যের কারণে ম্যাচ সেরার পুরস্কার যায় ফাহিমের দখলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ মার্চ, ২০১৯
১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন