Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়ে ২৩ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে নির্বাচন কমিশন

নির্বাচনী সহিংসতায় পুড়ে যাওয়া ৩টি যানবাহনের জন্য

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী সহিংসতায় পুড়ে যাওয়া ৩টি যানবাহনের ক্ষতিপূরণ বাবদ সাড়ে ২৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে রূপগঞ্জ ইউ,এন,ও এবং রূপগঞ্জ ও,সিকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।
জানা যায়, গত ২৩ এপ্রিল রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই মেম্বার প্রার্থী ও তাদের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় নির্বাচন কমিশন কর্তৃক রিকুইজিশন করা নির্বাচনী কাজে ব্যবহৃত একটি মাইক্রেবাস (ঢাকা মেট্রো-চ-০২-৭৬৩২), ২টি লেগুনাতে (ঢাকা মেট্রো-ম-০২-২৫৪২) ও (ঢাকা মেট্রো-ছ-১৪-১৭৪৬) অগ্নি সংযোগের ঘটনা ঘটে। অগ্নিসংযোগে মাইক্রেবাস ও একটি লেগুনা সম্পূর্ণ ভস্মীভূত ও অপর লেগুনাটি আংশিক ভস্মীভূত হয়। ক্ষতিগ্রস্ত গাড়ির মালিকরা ক্ষতিপূরণ দাবি করে নির্বাচন কমিশনে আবেদন করলে কমিশন যাচাই বাছাই করে অস্থাবর সম্পত্তি হুকুম দখল (ক্ষতিপূরণ) বিধিমালা, ১৯৯০ এর ৩(১)(২) বিধান মোতাবেক মাইক্রোবাসের জন্য ১৯ লাখ ৭০ হাজার টাকা, একটি লেগুনার জন্য ৩ লাখ ১৫ হাজার টাকা ও অপর লেগুনার জন্য ৬৭ হাজার টাকাসহ মোট ২৩ লাখ ৫২ হাজার টাকা বরাদ্দ নির্ধারণ করে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে রূপগঞ্জ ইউ,এন,ও এবং রূপগঞ্জ ও,সিকে বিশেষ নির্দেশনা দেয়া হয়। এ ব্যাপারে রূপগঞ্জ ইউ,এন,ও ফারহানান ইসলাম বলেন, সরকারী কাজে বিভিন্ন সময় যানবাহন রিকুইজিশন করতে হয়। এ ক্ষতিপূরণ দেয়ায় ভবিষ্যতে যানবাহন রিকুইজিশন করতে যানবাহনের মালিকরা আর নিরুৎসাহিত হবে না। ক্ষতিপূরণ দেয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাড়ে ২৩ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে নির্বাচন কমিশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ