Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঢাবি ক্যাম্পাসে মহানবী (সা.)’র আদর্শ চর্চা থাকতে হবে

ইসলামবিরোধীরা দেশ ও মানবতার শত্রু

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বলেছেন, বিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় ইসলাম হচ্ছে একমাত্র শান্তি ও মুক্তির ঠিকানা। প্রচলিত সমাজ ব্যবস্থার অসারতা দিন দিন ফুটে উঠছে এবং ইসলামের গ্রহণযোগ্যতা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। এজন্যই বলা হয় ইসলাম সার্বজনীন ও পুর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম।
ইসলাম ছাড়া বাকি মতবাদগুলো অসার ও ব্যর্থ। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় মুসলিম ও ইসলামী চেতনাবোধ থেকেই প্রতিষ্ঠিত হয়েছে। ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চা যারা রুখতে চায় তারা ইসলাম, দেশ ও মানবতার শত্রু।
গতকাল কুমিল্লা কচুয়া চৌমুহনীস্থ আইএবি মিলনায়তনে জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের সভাপতি কেএম হুমায়ূন কবিরের সভাপতিত্বে এবং আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মুস্তাকিম বিল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আন্দোলনের সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যব, সেক্রেটারি এম এম বিলাল হুসাইন, মাওলানা নূর হোসাইন, যুবনেতা এনামুল হক মজুমদার প্রমুখ।
মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, ডাকসু নির্বাচনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনসহ ইসলামপন্থিদের সুযোগ না দিলে ইসলামপ্রিয় ছাত্রজনতা নিরবে বসে থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন