Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দর হস্তাক্ষরের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত এই মেয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

শুধুমাত্র হাতের লেখার মাধ্যমেই সারাবিশ্বে পরিচিতি পেয়েছে এই মেয়ে। তার নাম প্রকৃতি মাল্লা, অষ্টম শ্রেণির ছাত্রী।
১৪ বছর বয়সী এই মেয়ের হাতের লেখা দেখলে প্রথমে সবাই কোনো কম্পিউটারের ফন্ট ভেবে ভুল করে। এতটাই সুন্দর প্রকৃতির হস্তাক্ষর! অনেক সময় তার হাতের লেখা এমএস ওয়ার্ডের চেয়েও বেশি সুন্দর হয়।
ইতিমধ্যে বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী হিসেবে খেতাব পেয়েছে নেপালের এই শিশুটি। কয়েকমাস আগে নেপালের এক ভদ্রলোক তার হাতের লেখার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেন এবং কিছুদিনের মধ্যে সারা বিশ্বে এটি নিয়ে তোলপাড় শুরু হয়।

প্রকৃতি মাল্লার হাতের লেখা দেখলে মনে হয়, যেনো কোনো মানুষের লেখা নয়, কম্পিউটারের কোনো ফন্ট। তার লেখার মাঝখানের ফাঁকা জায়গাগুলো সব সমান। এছাড়াও সে হাতের লেখাকে নতুন এক উচ্চতায় নিয়ে গেছে। বিশেষজ্ঞরা বলেছেন, তার লেখা নিখুঁতের প্রায় কাছাকাছি। এ কারণে তার হাতের লেখা নেপালের সবচেয়ে সেরা।
প্রকৃতি মাল্লা নেপালের সৈনিক আওয়াসিয়া মহাবিদ্যার ছাত্রী। অসাধারণ হস্তাক্ষরের জন্য নেপালি সশস্ত্র বাহিনী থেকে তাকে পুরস্কৃত করা হয়েছে। এখন সে সারা বিশ্বে জনপ্রিয় এবং মানুষ তার লেখা পড়তে আগ্রহী।
কম্পিউটারের এই যুগেও নিজেদের হাতের লেখা আরও বেশি সুন্দর করতে সবাইকে অনুপ্রেরণা জোগাচ্ছে প্রকৃতি মাল্লার লেখা। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ