Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইসরাইলের সঙ্গে বন্ধুত্ব ‘রাজনৈতিক আত্মহত্যা’: ফিলিস্তিনী দূত

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ইসরাইলের সঙ্গে বন্ধুত্বকে ‘রাজনৈতিক আত্মহত্যা’ বলে মন্তব্য করেছেন ঢাকায় ফিলিস্তিনী দূতাবাসের শার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসুফ এস রামাদান। গতকাল শনিবার বিকালে ফিলিস্তিনের ঐতিহাসিক ‘নাকবা’ দিবস উপলক্ষে দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
ইউসুফ রামাদান বলেন, বাংলাদেশের কোনো রাজনৈতিক দল বা ব্যক্তি যদি ইসরাইলের কোনো রাজনৈতিক দল, ব্যক্তি কিংবা গোয়েন্দা সংস্থার সঙ্গে সম্পর্ক গড়ে তোলে, সেটা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা। সম্প্রতি ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে ‘গোপন বৈঠক করে সরকার উৎখাতের ষড়যন্ত্রের’ অভিযোগ উঠে বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম বিএনপির নেতা লায়ন আসলাম চৌধুরীর বিরুদ্ধে। এ খবর প্রকাশের পর আসলামের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।
তবে বিষয়টিকে ‘ফাঁদ’ আখ্যা দিয়ে আসলাম চৌধুরী বলেছেন, যাদের সঙ্গে তার গ্রুপ ছবি ও ডিনারের ছবি তুলে ছড়িয়ে দেওয়া হয়েছে, তারা ইসরাইলি রাজনীতিক কিংবা মোসাদের সদস্য তিনি তা জানতেন না। এ ঘটনা তোলপাড় সৃষ্টি হওয়ার পর ফিলিস্তিনী দূতাবাসে ছুটে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দল হিসেবে বিএনপির সঙ্গে ইসরাইলের কোনো সংযোগ নেই। তারা সব সময় ফিলিস্তিনের জনগণের পাশে আছে। মোসাদের সঙ্গে বিএনপির কোনো বৈঠক হয়নি-মির্জা ফখরুলের এ বক্তব্যে ‘আশ্বস্ত’ হয়েছেন বলেও জানান শার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসুফ রামাদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইলের সঙ্গে বন্ধুত্ব ‘রাজনৈতিক আত্মহত্যা’: ফিলিস্তিনী দূত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ