Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিসিআই’র নতুন বোর্ড গঠন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ বিসিআই-এর নতুন বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। রাজধানীর বিসিআই ভবনে এ কমিটি ঘোষণা করা হয়।
নতুন কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আনোয়ারুল আলম চৌধুরী (পারভেজ)। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হয়েছেন মো. হেলাল উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট প্রীতি চক্রবর্তী। পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রমজান চৌধুরী, মো. জাহাঙ্গীর আলম, মো. দেলোয়ার হোসেন রাজা, মোহাম্মদ ইসমাঈল হুসাইন, প্রবীর কুমার সাহা, মো. শহিদুল ইসলাম নুরু, মিজানুর রহমান, রেহানা রহমান, আব্দুল কালাম ভ‚ঁইয়া, জিয়া হায়দার মিঠু, এস এম শাহ আলম মুকুল, যশোদা জীবন দেবনাথ, ইঞ্জিনিয়ার মো. মোহাব্বত উল্লাহ, শাহ আলম লিটু, মো. শহীদ আলম , মো. সালাউদ্দিন আলমগীর, রেজওয়ানুর রহমান, মোহাম্মদ জিযাউদ্দিন, মোহাম্মদ শাহাবুদ্দোজা চৌধুরী, মোহাম্মদ জুবায়ের সিদ্দিকী, চৈতন্য কুমার দে (চায়না)।
নবনির্বাচিত সভাপতি আনোয়ারুল আলম বলেন, একটি সময় ছিল যখন কম শিক্ষিত লোকজন ব্যবসায় আসত। কিন্তু আস্তে আস্তে সেই দিন পরিবর্তন হয়েছে। এখন শিক্ষিত লোকেরায় ব্যবসার সাথে সংযুক্ত হচ্ছেন। আমাদের দেশের ব্যবসার মূল চাবিকাঠি হচ্ছে নতুন উদ্যোক্তারা। তাদেরকে সকল ধরনের সহযোগিতা করার জন্য আমাদের কাজ করে যাওয়া দরকার। আমরা সেটা নিয়ে কাজ করবো। এতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। একসাথে কাজ করলে অবশ্যই আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো।
নতুন উদ্যোক্তাদের সহযোগিতার জন্য বাংলাদেশ ব্যাংকের সাথে কথা বলা হবে। পাশাপাশি প্রয়োজনীয় মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে নতুন উদ্দোক্তাদের শক্তিশালি করার সুযোগ তৈরি করা হবে বলেও জানান আনোয়ার চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন