Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘নতুন বোল্ট’ রুডলফ ব্লাজ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বয়স সবে ৭ বছর। ঝাকড়া চুলের অধিকারী বালকটি ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দৌড় শুরু করার পর মুহূর্তেই অনেক পিছিয়ে পড়ল অন্য প্রতিযোগিরা। দর্শকরা চেয়ারে নড়ে চড়ে বসারও সুযোগ পেল না, তার আগেই দৌড় শেষ! ১০০ মিটার স্প্রিন্ট শেষ করতে মাত্র ১৩.৪৮ সেকেন্ড সময় নিলেন ফ্লোরিডার ছোট্ট বালক রুডলফ বøাজ ইনগ্রাম। ইনস্টাগ্রামে রুডলফকে এভাবে দেখার পর অনেকেই মনে করছেন ভবিষ্যত উসাইন বোল্টের সন্ধান পেয়ে গেছে অ্যাথলেটিক্স।
রুডলফের আগের সেরা টাইমিং ছিল ১৪.৫৯ সেকেন্ড। এবার সেটাকেও ছাড়িয়ে গেলো সে। রুডলফের বাবা আবার সেই দৌড়ের ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেয়েছেন। যা দেখে রীতিমত তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতেই দেখা যাচ্ছে লম্বা ঝাঁকড়া চুলের রুডলফ কিভাবে দৌড়ে অন্যদের জোযন জোযন পেছনে ফেলে দিচ্ছে। সেখানে ৬০ মিটার সে পাড়ি দিয়েছে মাত্র ৮.৬৯ সেকেন্ডে!
রুডলফের বাবা মনে করছেন, ৭ বছর বয়সী বালকদের মধ্যে এখন তার ছেলেই বিশ্বে সবচেয়ে দ্রুততম। ২০০৯ সালে জ্যামাইকান গতি দানব উসাইন বোল্ট ৯.৫৮ সেকেন্ড সময় নিয়ে বিশ্বে সবচেয়ে দ্রুততম মানবের খেতাব জয়ের রেকর্ড সৃষ্টি করেন। ফ্লোরিডার বালক রুডলফ এই বয়সেই যেভাবে দৌড়াচ্ছে, তাতে কেউ কেউ মনে করছেন, বোল্টের রেকর্ড একসময় হুমকির মুখে পড়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ