Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

দমকাসহ বজ্রপাত ও শিলাবৃষ্টির পূর্বাভাস

বাড়ছে গরমের মাত্রা সীতাকুন্ডে ৩৩.৮ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ফাল্গুন মাসের গোড়াতেই দিনের বেলায় তীর্যক সূর্যের কড়া রোদের দহনে দেশের অধিকাংশ স্থানে তাপমাত্রা বেড়েই চলেছে। দিনে এখনই ফ্যান চালাতে হচ্ছে। তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকার ও সেই সঙ্গে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাময়িক দমকা হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রবৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
গতকাল (শুক্রবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় ১১.৮ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩০.৫ এবং সর্বনিম্ন ১৭ ডিগ্রি সে.।
এদিকে আজ (শনিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
আজ সারাদেশে রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সে. বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। এর পরের ৫ দিনে রাত ও দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ