Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইডেনের সাবেক প্রিন্সিপাল খুনে গ্রেফতার ২

মালামাল লুটের জন্যই এটা ঘটতে পারে : ডিসি মারুফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ইডেন সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন খুনের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত কয়েকদিনে নেত্রকোনা ও ঢাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বাসার মালামাল লুট করার জন্য তাকে খুন করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। গতকাল নিউ মার্কেট থানায় এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের ডিসি মারুফ হোসেন সরদার এসব কথা বলেন।
তিনি বলেন, মাহফুজা চৌধুরী খুনের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো- রিতা আক্তার ওরফে স্বপ্না, ও রুনু বেগম ওরফে রাকিবের মা। গত কয়েকদিনে অভিযান চালিয়ে স্বপ্নাকে নেত্রকোনার মদন এলাকা থেকে এবং রুনুকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
তিনি আরো জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুজনই মাহফুজা চৌধুরীকে খুনের কথা স্বীকার করেছে। বাসার মালামাল লুটের জন্য তাকে হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, স্বপ্নাকে গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি স্বর্ণের চেইন. ৭ হাজার টাকা ও মাহফুজা চৌধুরীর ব্যবহৃত একটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। যার কারণে মালামাল লুটের জন্য হত্যাকান্ড হতে পারে বলে ধারণা করছি। তবে প্রকৃত কারণ এখনো পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে আরো জিজ্ঞাসাবাদ করা হবে। তাছাড়া মামলার আরেক আসামি এখনো গ্রেফতার হয়নি। তাকে গ্রেফতারের পর বিস্তারিত জানা যাবে।
উল্লেখ্য, গত ১০ই ফেব্রুয়ারি নিজের বাসায় খুন হন মাহফুজা চৌধুরী পারভীন। এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের বাসায় থাকতেন তিনি। এ ঘটনার পর তার বাসার দুই গৃহকর্মী স্বপ্না ও রেশমা পালিয়ে যায়। মাহফুজা চৌধুরীর স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। সুকন্যা টাওয়ারের ১৫ ও ১৬ তলায় দুটি ফ্ল্যাটে (ডুপ্লেক্স) এই দম্পতি বহুদিন ধরে থাকেন। ওপরের অংশটিতে তারা স্বামী-স্ত্রী থাকেন। নিচতলায় রান্নাঘর ও গৃহকর্মীরা থাকতো। তাদের দুই ছেলের একজন সেনাবাহিনীর চিকিৎসক, আরেকজন ব্যাংকে চাকরি করেন বলে জানান স্বজনেরা। তারা এখানে থাকেন না। বাড়িতে তিনজন গৃহকর্মী ছিলেন। মাহফুজা চৌধুরী পারভীন হত্যার ঘটনায় ১১ই ফেব্রুয়ারি সকালে রাজধানীর নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন তার স্বামী ইসমত কাদির গামা। মামলায় তার বাড়ির দুই গৃহকর্মীসহ তিনজনকে আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ