Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইসির ইমামতিতে দেশের গণতন্ত্রের কবর রচিত হয়েছে : ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১:১৪ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসির ইমামতিতে দেশের গণতন্ত্রের কবর রচিত হয়েছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলন এর আয়োজনে ‘বিএনপি চেয়ারপারসন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে’ মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।
ডা. জাফরুল্লাহ বলেন, গণতন্ত্রের কবর হলে কি হয়, দুই মাসের মধ্যে তার চিত্র ফুটে উঠেছে। জাফরউল্লাহ বলেন, কয়েকদিন আগে বিজিবি মানুষ হত্যা করে গরু চোরের অপবাদ দিয়েছে। এটা ডিসিও জানেন না উপজেলার কর্মকর্তারাও জানেন না। সংগ্রাম ছাড়া উপায় নেই উল্লেখ করে তিনি বলেন, আজ বিরোধী দলগুলো সম্মেলন করার অনুমতি পাচ্ছে না। তাই সকল রাজনৈতিক দলকে একত্রিত হয়ে রাস্তায় নামা ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না। আমি সকল দলকে আহবান করছি। সকল দলের ছোটখাটো ভুল ভ্রান্তি ভুলে গিয়ে একত্রিত হয়ে রাস্তায় নামুন।
সরকারের বিচার ব্যবস্থায় খালেদা জিয়া মুক্তি পাবে না মন্তব্য করে জাফরউল্লাহ বলেন, খালেদা জিয়া সরকার দলীয় বিচার ব্যবস্থায় সুবিচার পাবেন না। ওনাকে জনগণের রায়ের জন্য অপেক্ষা করতে হবে। এবং সকলের সম্মিলিত ভাবে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সংগঠনের সভাপতি কে.এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন - লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ