Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কাল আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে আগামীকাল (রোববার) থেকে পাঁচ দিনব্যাপী আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশগ্রহণ করার লক্ষ্যে রাষ্ট্রীয় সফরে আসছেন। সফরকালে সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ানের সঙ্গে বৈঠক এবং আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। এমন খবরে শ্রমবাজার উন্মুক্তের প্রত্যাশায় এখন আনন্দে উদ্বেলিত প্রবাসী বাংলাদেশিরা।
প্রধানমন্ত্রীর এ সফরের মধ্য দিয়ে দেশটিতে দীর্ঘ বছর যাবত বাংলাদেশিদের বন্ধ থাকা নতুন নিয়োগ ভিসা উন্মুক্ত হবে এমন প্রত্যাশার খবর এখন সকলের মুখে মুখে। যদিও আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশগ্রহণ করার লক্ষ্যে আসছেন প্রধানমন্ত্রী, তারপরও প্রবাসীদের ক্রান্তিকালে প্রধানমন্ত্রীর আমিরাতে আগমনকে তারা দেখছেন বেশ গুরুত্বের সাথে। তাই প্রবাসীদের মুখে মুখে এখন একটাই আলোচনা প্রধানমন্ত্রী আসছেন। দীর্ঘ বছর পরে হলেও শ্রমবাজার উন্মুক্ত হওয়ার মধ্য দিয়ে দেশীয় শ্রমিক সঙ্কটের শূন্যতা পূরণে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ভোগ লাঘব হবে প্রবাসী ব্যবসায়ীদের। আবারো প্রাণচাঞ্চল্য ফিরে আসবে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে। নতুন করে কর্মসংস্থান হবে হাজার হাজার বাংলাদেশির। এমন খুশির আমেজে-স্বস্তিতে আশায় বুক বেঁধে এখন অপেক্ষার প্রহর গুণছেন প্রবাসীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন