Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভাইরাল হয়ে গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নিজের করা ভিডিও ভাইরাল করতে গিয়ে বেশ বিপাকে পড়েছেন ক্যানাডার মার্সেলো েেজায়া। ১৯ বছর বয়সি এই ইনস্টাগ্রাম মডেল ভাইরাল হতে গিয়ে চেয়ার ছুড়ে মেরেছেন ৪৫ তলা থেকে। আর যায় কোথায়, গ্রেফতার করা হয়েছে তাকে। খবর সিএনবিসি। টরন্টোর এক ভবনের ৪৫ তলার এক ফ্ল্যাটে থাকতেন েেজায়া। সেখান থেকেই চেয়ার ছুড়ে মারেন নীচে। আর চেয়ার গিয়ে পড়ে রাজপথে চলন্ত গাড়ির সামনে। একটুর জন্য সেই গাড়িতে বাড়ি খেয়ে ভয়ংকর দুর্ঘটনা ঘটেনি। সেই ভিডিও তিনি প্রকাশ করেন ইনস্টাগ্রামসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যমে। আগে থেকেই মডেল হিসেবে একটুআধটু খ্যাতি, তারপর এরকম স্টান্ট ভিডিও - ফলে ভাইরাল হতে বেশি সময় নেয়নি। আর সেই ভাইরাল ভিডিওর সূত্র ধরে কয়েক ঘণ্টার মধ্যে তাকে গ্রেফতার করে আদালতে চালান দেয় পুলিশ।
পরে অবশ্য দুই হাজার কানাডীয় ডলার জরিমানা করে তাকে ছেড়ে দেয় আদালত, তবে সঙ্গে জুড়ে দিয়েছে বেশ কয়েকটি শর্ত। প্রথম শর্ত, আর একলা বাড়িতে থাকতে পারবেন না েেজায়া। মায়ের সঙ্গে তার বাড়িতে উঠে যেতে হবে। দ্বিতীয় শর্ত, যে চার বন্ধু এই ভিডিও তৈরিতে তাকে সহায়তা করেছেন সেই বন্ধুদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রাখা যাবে না।
জোয়ার আইনজীবী গ্রেইগ লেসলি জানিয়েছেন, সব শর্ত মেনে নিয়ে মায়ের বাড়ির দিকেই গেছেন তিনি। তিনি নিজেও এ কাজের জন্য লজ্জিত। জোয়ার মামলা পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা ডেভিড হপকিনস বলেন, আশা করছি এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে কিশোর-কিশোরীরা এই ধরনের ক্ষতিকর স্টান্ট থেকে নিজেদের বিরত রাখবে। এমন দায়িত্বহীন কাজের জন্য কেউ মারাও যেতে পারতো। সূত্র: গ্লোবাল নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন