Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৪৯ এএম

নাইজেরিয়ার কাদুনা প্রদেশে দুটি সম্প্রদায়ের ওপর বন্দুকধারীদের হামলায় ৬৬ জন নিহত হয়েছেন। শুক্রবার দেশটির সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে ওই হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সরকারের বিবৃতিতে বলা হয়েছে, এ ঘটনায় সেখানে নিরাপত্তা বাহিনী ‘মোতায়েন করা হয়েছে এবং বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।’ কাদুনা গর্ভনরের একজন মুখপাত্র শুক্রবার বলেন, প্রদেশের মারো গিদা ও কাজুরুর ইরিতে অপরাধীদের হামলার পর ৬৬ জনের মৃতদেহ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

তিনি বলেন, নিহতদের মধ্যে ২২ জন শিশু ও ১২ জন নারী রয়েছেন। এছাড়া আহতাবস্থায় উদ্ধার করা চারজনকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ওই হামলার পর প্রদেশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

কাদুনার একজন বাসিন্দা আব্দুলকাদির ইনুওয়া বলেন, আমি আশা করি নিরাপত্তা বাহিনী তাদের পরিকল্পনা আরও জোরদার করবে এবং আর যাতে কোনও প্রাণহানি না ঘটে তা নিশ্চিত করবে। বিশেষ করে নির্বাচনের সময় উত্তেজনা কমাতে কাজ করবে তারা।

এদিকে আজ নাইজেরিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। ভোটগ্রহণ শুরু হওয়ার মাত্র পাঁচ ঘণ্টা আগে এই ঘোষণা দেয় দেশটির ইন্ডিপেন্ডেন্ট ন্যাশনাল ইলেকটোরাল কমিশন (আইএনইসি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ