Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শ্রদ্ধা জানিয়েছেন প্রসনজিৎ চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩০ পিএম

সম্প্রতি ঘটে যাওয়া কাশ্মীর জঙ্গি হামলায় টালিগঞ্জে চলছে শোকের মাতম। এ হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের প্রায় অর্ধশত সেনাকে দিতে হয়েছে প্রাণ। বিষয়টি নিয়ে দেশটির সাধারণ মানুষের পাশাপাশি চলচ্চিত্র অঙ্গনের তারকারাও ফেটে পড়েছেন ক্ষোভে। ক্ষোভ ঝরানো ভাষায় নিহত সেনাদের প্রতি জানিয়েছেন বিশেষ শ্রদ্ধা।
এদের মধ্যে অন্যতম প্রসনজিৎ চট্টোপাধ্যায়। ১৪ ফেব্রুয়ারি দাদা তার টুইটারে লিখেছেন, ‘কবে জঙ্গিমুক্ত হবে এই পৃথিবী? পুলওয়ামাতে জঙ্গি হানা আসলে মানবতার উপর হামলা। দেশের বীর জওয়ানদের প্রতি ও তাঁদের পরিবারের প্রতি আমার শ্রদ্ধা জানালাম।’
ভারতের স্বাধীনতার পরে সব থেকে বড় জঙ্গিহানার মুখোমুখি কাশ্মীর। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, এই হানায় ৫৪ নং ব্যাটেলিয়ানের প্রায় অর্ধশত সেনাকে জীবন দিতে হয়েছে।
গেল বৃহস্পতিবার শ্রীনগর-জম্মু হাইওয়েতে ২০০ কেজি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে সিআরপিএফ-এর ৫৪ নং ব্যাটেলিয়নের গাড়িতে ধাক্কা মারে জইশ জঙ্গি আদিল আহমেদ। সে সময় পথে মোট ২৫টি সেনাবোঝাই গাড়ি ছিল। গাড়িগুলোতে মোট ২৫ শতাধিক সেনা ছিলো বলে জানিয়েছেন ভারতের বেশ কয়েকটি জাতীয় দৈনিক। এ অবস্থায় ঘটনার দায় স্বীকারও করে নিয়ছে জইশ-ই-মহম্মদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন