Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

উত্তম কুমারের চরিত্রে যিশু সেনগুপ্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫৪ পিএম

উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছেন টালিগঞ্জের আরেক নায়ক যিশু সেনগুপ্ত। নির্মাতা শমীক সেনগুপ্তর চলচ্চিত্র ‘মহালয়া’য় হিন্দি, বাংলা সহ অন্যান্য আঞ্চলিক ভাষায় দাপিয়ে বেড়ানো এই অভিনেতাকে দেখা যাবে চলচ্চিত্রটিতে।
‘মহালয়া’ শুধুমাত্র উত্তমময় চলচ্চিত্রই নয়। এটা বাঙালিয়ানার গল্প, বাঙালিদের চলচ্চিত্র। নতুন প্রজন্মের অনেকেই জানে না উত্তম কুমার কোন দিন এমন অনুষ্ঠান করেছিলেন বেতারের জন্য। সেই অজানা গল্পকেই পরিচালক শমীক সেন তুলে ধরবেন ‘মহালয়া’য়।
মহানায়ক উত্তম কুমারের চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে যিশু বলেন, ‘এই চলচ্চিত্রে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করাটা নিঃসন্দেহে চ্যালেঞ্জের। তবে সুবিধাও কিছু আছে। কারণ অনেকেই হয়তো জানেন না উত্তম কুমার চলচ্চিত্রের বাইরে কেমন মানুষ ছিলেন। তার বিশেষ সেই ‘হাঁটা’ কি শুধুই চলচ্চিত্রের জন্যই ছিল? নাকি অন্য কোনো কারণে? সে বিষয় গুলোকেই দর্শকদের সামনে আনতে চেষ্টা করেছি। সেদিক থেকে বলতে পারেন ভয়টা তাই একটু কমই লেগেছে।’
বাঙালির ম্যাটিনি আইডল উত্তম কুমারের জীবনের সব থেকে বড় ‘ফ্লপ’ ছিল এই প্রজেক্ট। সেই গল্পেই নির্মিত হয়েছে ‘মহালয়া’।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ