Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

অভিনয় ছাড়ছেন ইরফান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২৪ পিএম

২০১৭ সালের ১৯ মে মুম্বাই চলচ্চিত্রে মুক্তি পেয়েছিল ‘হিন্দি মিডিয়াম’। এতে অভিনয় করেছিলেন বলিউডের দাপুটে অভিনেতা ইরফান খান ও পাক অভিনেত্রী সাবা কামার। চলচ্চিত্রটির সাফল্যের পর এর সিক্যুয়েল নির্মাণের সিদ্ধান্ত নেন নির্মাতা সাকেত চৌধুরি। দ্বিতীয় কিস্তিতেও ইরফানেরই অভিনয় করার কথা মোটামোট চূড়ান্তও ছিল।
তবে এখন শোনা যাচ্ছে তার উল্টোটা। চলচ্চিত্রটি নাকি আর করছেন না ইরফান। শুধু তাই নয়, অভিনয় ছেড়ে দেওয়ারও হুমকি দিয়েছেন এই অভিনেত্রা। কিন্তু কেনো এমন সিদ্ধান্ত? এসব প্রশ্নের উত্তর খোদ ইরফানই জানিয়েছেন সংবাদ মাধ্যমে। শারীরিক অসুস্থতার জন্যই তিনি এ চলচ্চিত্র না করার সিদ্ধান্ত নিয়েছেন। শুধু এ চলচ্চিত্রই নয়, তিনি সব ধরনের অভিনয় থেকে দীর্ঘ বিরতিতে যাবেন বলেও খবর রয়েছে।
ক্যানসারের চিকিৎসার জন্য দীর্ঘদিন দেশের বাইরে ছিলেন ইরফান। সম্প্রতি দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরে নিজেই নিজের অবস্থান প্ররিস্কার করেছেন। কথা ছিলো দেশে ফিরে ইরফান ‘হিন্দি মিডিয়া ২’র শুটিংয়ে হাজির হবেন। কিন্তু না। সেটা আর হচ্ছে না। অনেক জল্পনা কল্পনার পর তিনি নিজেই বিষয়টি পরিস্কার করেছেন পাপারাজদের। এক বাক্যে জানিয়ে দিলেন চলচ্চিত্রটি আর করছেন না। তার এমন সিদ্ধান্তে ভক্ত দর্শকদের আশার গুড়ে বালি পড়েছে বললে ভুল হবে না।
ইরফানের এক ঘনিষ্ঠ বন্ধু পাপারাজদের বলেন, ‘খুব ধীরে ধীরে ইরফানের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে আপাতত কিছুদিন সে কোনো ধরনের শুটিংয়ে ফিরতে চান না। খুব কষ্টদায়ক পদ্ধতিতে চিকিৎসা হচ্ছে ইরফানের। সম্পূর্ণ সুস্থ হলেও অন্তত এক বছর কাজে না ফেরার সিদ্ধান্ত তার। শুধু এই চলচ্চিত্রই নয়, সব ধরনের অভিনয় থেকে ইরফান নিজেকে গুটিয়ে নিয়েছেন। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আপাতত নতুন কোনো চলচ্চিত্রে দেখা যাবে না তাকে।’
অন্যদিকে খবর রয়েছে ‘হিন্দি মিডিয়াম ২’র নির্মাতা সাকেত চৌধুরিও ইরফানের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। নির্মাতাও চান ইরফান দ্রুত সুস্থ হোক। সে কারণে ইরফানকে ছাড়াই চলচ্চিত্রটির শুটিংয়ে যাওয়ার প্রস্তুতিও নিয়েছেন সাকেত। তবে ইরফানের অলটাইনেটিভ কে থাকছে সেটা এখনো চূড়ান্ত নয়। খুব শীর্ঘই নতুন কাস্টের বিষয়ও পরিস্কার করবেন নির্মাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ