Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আল মাহমুদকে প্রাপ্য রাষ্ট্রীয় সম্মান জানাতে ব্যর্থ হয়েছে সরকার -লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৪ পিএম

বাংলা সাহিত্যের প্রধান কবি আল-মাহমুদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি। দলটির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন শনিবার (১৬ ফেব্রুয়ারি) এক যুক্ত বিবৃতিতে বলেন, আল মাহমুদের ইন্তেকালে বাংলা সাহিত্য একজন শ্রেষ্ট কবি ও সাহিত্যিককে হারাল। দেশ ও জাতি একজন দেশপ্রেমিক মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তী যোদ্ধাকে হারিয়েছে। কিন্তু দুঃজনক হলেও সত্য যে, ক্ষমতাসীন সরকার বীর মুক্তিযোদ্ধ কবি আল মাহমুদকে তার প্রাপ্য সম্মান ও অধিকার থেকে বঞ্চিত করেছে। মুক্তিযোদ্ধ হিসাবে নিথর কফিনে রাষ্ট্রীয় সম্মান টুকুও জানানো হয়নি।

নেতৃবৃন্দ বলেন, সম্মানী ও গুণী মানুষকে যে সমাজ সম্মান ও শ্রদ্ধা জানাতে ব্যর্থ হয়, সে সমাজ ও রাষ্ট্রে গুণীজন জন্মে না। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকার্ত পরিবার, সাহিত্যাঙ্গনের অগনিত লেখক, পাঠক ও গুনাগ্রহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল মাহমুদ

২২ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
১৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ