Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

শাকিবের সঙ্গে এক চলচ্চিত্রে ডি এ তায়েব!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০০ পিএম | আপডেট : ১০:৫৯ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

ঢাকাই চলচ্চিত্রের নন্দিত নায়ক শাকিব খান। প্রায় একযুগেরও বেশি সময় ধরে ঢালিউড রাজ্যের দখলদার তিনি। তার পছন্দ মতোই চলে এখানকার সব কিছু। স্ক্রিপ্ট রাইটারকে লিখতে হয় গল্প। এমনকি তার পছন্দের ওপরই নির্ভর করে শিল্পী নির্বাচন। নায়িকা থেকে শুরু করে ক্যারেক্টর আর্টিস্ট সবই হয় তার পছন্দেই। কোনো কারণে নির্বাচিত শিল্পীকে কিং খানের পছন্দ না হলে বিনা নোটিশেই বাদ পড়েন সেসব শিল্পী। এমন অসংখ্য ঘটনার জন্ম হয়েছে। যেটার স্বাক্ষী খোঁদ দর্শকই।
যদিও একটা সময় শাকিবকেও দেখা গেছে মান্না, রিয়াজ অথবা আমিন খানদের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে। শুরুতে এমনটা দেখা গেলেও দীর্ঘদিন ধরেই তার কথায় প্রযোজক এবং পরিচালকদের উঠতে এবং বসতে হয়। এর কারণও রয়েছে। দীর্ঘদিন ধরে একক ভাবে ব্যবসা দিয়ে আসছে সে। তাকে ছাড়া যেন কোনো চলচ্চিত্র চলচ্চিত্রই নয়। এমন আরো একাধিক কারণ রয়েছে বললে একদমই ভুল বলা হবে না। তবে সমালোচকদের কথায় শাকিবের পলেটিক্সেই নতুন কোনো শিল্পী মাথা উচু কওে দাড়াতে পারেন না। শাকিবের পলেটিক্সের কারণেই নতুন শিল্পীদের সেভাবে ইউটিলাইস করতে পারেন না নির্মাতারা।
সমালোচকদের এসব অভিযোগের গুলিতে হয়তো এবার সুপারস্টারের সুমতি হয়েছে। কারণ তিনি নাকি তার পরবর্তি চলচ্চিত্রে স্ক্রিন শেয়ার করতে যাচ্ছেন। আগামী ঈদুল আযহায় নাকি সে চলচ্চিত্র দর্শক উপভোগ করবেন প্রেক্ষাগৃহে।
হ্যাঁ, দীর্ঘদিন পর এমনটাই ঘটতে যাচ্ছে। আগামী কোরবানির ঈদকে কেন্দ্র করে দুই নায়কের প্যারালাল ক্যারেক্টারে নির্মিত হতে যাচ্ছে একটি চলচ্চিত্র। এই চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য ইতোমধ্যেই সম্মতি দিয়েছেন ‘হিরো দ্য সুপারস্টার’। সঙ্গে থাকছেন ‘সোনা বন্ধু’ ডি এ তায়েব। সম্প্রতি বিষয়টি ইনকিলাবকে জানিয়েছেন ডি এ তায়েব নিজেই।
ডি এ তায়েব বলেন, ‘আগামী ২২ ফেব্রুয়ারি আমার এবং মাহির অভিনীত ‘অন্ধকার জগৎ’ দেখতে চলেছেন দর্শক। এ অবস্থায় আরো বেশ কয়েকটি চলচ্চিত্রের কাজ হাতে নেওয়ার ইচ্ছা আছে। এর মধ্যে নাম ঠিক না হওয়া একটি চলচ্চিত্রের জন্য মৌখিক ভাবে সব কিছু চূড়ান্ত করা হয়েছে। চলচ্চিত্রটিতে আমার সঙ্গে আরো অভিনয় করবেন শাকিব খান।’
উল্লেখ্য, খবর রয়েছে আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে ডি এ তায়েবকে সাধারণ সম্পাদক করে সভাপতির আসনে নির্বাচন করবেন শাকিব খান। এজন্য সময়ে-অসময়ে তারা দুজন মিলিত হচ্ছে বিভিন্ন স্থানে। এসব কারণে ধারণা করা হচ্ছে শুধু নির্বাচনই নয়, ডি এ তায়েবের সঙ্গে একই চলচ্চিত্রে অভিনয়ও করতে পারেন ঢাকাই চলচ্চিত্রের প্রভাবশালী এ নায়ক। তবে সময়ই বলে দেবে সব কিছু। সে সময় পর্যন্ত অবশ্যই অপেক্ষা করতে হবে সবাইকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৬ মার্চ, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ