Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

সোহেল তাজের ছেলের বাগদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:১৯ পিএম

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের একমাত্র পুত্র তুরাজা আহমদ তাজের বাগদান হয়েছে। গতকাল শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) একটি পারিবারিক অনুষ্ঠানে ছেলে ব্যারিস্টার তুরাজ আহমদ তাজের সাথে লাবিবা জামান নামের এক কন্যার পান-চিনি (বাগদান) হয়।

লাবিবা জামান ড. বদিউজ্জামান ভূঁইয়া ও ড. আবিদা সুলতানা ইভার একমাত্র কন্যা বলে জানা গেছে। লাবিবা জামান পেশায় আইনজীবী। ড. বদিউজ্জামান ভূঁইয়া আওয়ামী লীগের সাবেক স্বাস্থ বিষয়ক সম্পাদক।

তুরাজ তাজ সম্প্রতি লন্ডনের লিংকনস ইনন বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পাস করেছেন। তুরাজ আহমদ তাজের মা কনকা করিম। তিনি ইংরেজি দৈনিক নিউ এজ'র সহকারী সম্পাদক। বাগদাদ অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ ও পরিবারের অন্যান্যরা উপস্থিত ছিলেন।
তুরাজের দাদা বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ছিলেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী। জাতীয় চার নেতার একজন। একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে বঙ্গবন্ধুর ছায়াসঙ্গী ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম নায়ক ছিলেন। দেশের জন্য রাজনীতি করতে গিয়ে জীবন দিয়েছেন।

তুরাজের দাদি সৈয়দা জোহরা তাজউদ্দীন দেশের সর্বপ্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরেছিলেন। দলটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি আমৃত্যু দলের প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

সোহেল তাজ বলেন, আমার একমাত্র ছেলে ব্যারিস্টার তুরাজ আহমদ তাজ। তার নতুন জীবনের জন্য সবার কাছে দোয়া এবং আশীর্বাদ কামনা করছি যাতে তাদের ভবিষ্যৎ জীবনের যাত্রা সুন্দর, সুখী ও শান্তিময় হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ