Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জঙ্গি হামলার প্রতিবাদ জানিয়ে বিতর্কের তুঙ্গে সিধু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:২৩ পিএম

খেলার মাঠ থেকে রাজনৈতিক ইনিংস খেলে চলেছেন পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। জঙ্গি হামলার নিন্দা করতে গিয়েও বিতর্ক বাঁধিয়ে বসলেন বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা দেশটির সাবেক এই ক্রিকেটার।

সিধু বলেন, কয়েকটি লোকের জন্য একটা গোটা দেশকে দোষ দেওয়া যায় কি? কোনো দেশের নাম না করলেও তার বক্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। নিজের বক্তব্যের সমর্থনে তিনি আরও বলেন, কোনো একজন ব্যক্তির জন্য গোটা দেশকে দোষ দেওয়া কি উচিত?

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্ক উস্কে দিয়েছেন সিধু। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর শপথ গ্রহণ অনুষ্ঠানে ডাক পান সিধু এবং আরও কয়েকজন সাবেক খেলোয়াড়। সেখানে যান সিধু। শুধু যাওয়া নয় পাক সেনা প্রধানের সঙ্গে আলিঙ্গনও করেন সিধু। সেবারও সমালোচিত হয়েছেন তিনি। অন্যথা হল না এবারও।
প্রসঙ্গত, বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় ৪২ জন জওয়ানের মৃত্যু হয়। হামলার পরই নাম জড়ায় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ-এর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ