Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেতারা কিনলেন মনোনয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৪৫ পিএম

আসন্ন আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে বগুড়া জেলার ১২টি উপজেলা পরিষদের নির্বাচন। এরই মধ্যে সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনের প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছেন। তবে এখন পর্যন্ত দলীয়ভাবে নির্বাচনের সিদ্ধান্ত না হলেও বসে নেই বিএনপি নেতাকর্মীরা। বগুড়ার অনেক উপজেলায় বিএনপির নেতাকর্মীরা নির্বাচনী অফিস থেকে চেয়ারম্যান, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

গত বৃহস্পতিবার পর্যন্ত বগুড়ার বেশ কয়েকটি উপজেলায় প্রায় ৩০ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে বিএনপির চেয়ারম্যানসহ অন্যান্য পদে কমপক্ষে সাতজন প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দ্বিতীয় ধাপের নির্বাচনের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল, ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক, শিবগঞ্জ থানা মহিলা দলের সভাপতি এবং থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বিউটি বেগম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বগুড়া সদর উপজেলায় বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল চেয়ারম্যান পদে নির্বাচন করবেন দলীয় নেতাকর্মীদের কাছ থেকে দোয়া নিচ্ছেন।

শেরপুরে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক তোজাম্মেল হক মনোনয়ন সংগ্রহ করেছেন।

ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, ধুনট পৌরসভার সাবেক প্রশাসক বিএনপি নেতা আকতার আলম সেলিম, আওয়ামী লীগ নেতা মাকসুদুল হক বাচ্চুসহ তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট খায়রুন নাহার চৌধুরী মনোনয়ন ফরম নিয়েছেন।

দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মিজানুর রহমান খান সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল হক, ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সবুর খন্দকার, থানা ছাত্রদলের সাবেক সভাপতি মোজাফ্ফর রহমান টিটু, মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান সখিনা বেগম, মাছুমা আক্তার রাংগা এবং উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী শামীমা আখতার মুক্তা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
নন্দীগ্রামে বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থীসহ সাতজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন- উপজেলা চেয়ারম্যান পদে পৌর বিএনপির সভাপতি আহসান বিপ্লব রহিম ও উপজেলা যুবদলের আহ্বায়ক আলেক জান্ডার।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান একে আজাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আখতার বানু, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি ও মঞ্জুয়ারা বেগম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ