Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিচয় দিতে লজ্জা পাই

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

তালিকাভুক্ত ব্যবসায়ী মো. সিরাজ মরণ নেশা ইয়াবা ব্যবসা ছেড়ে দেয়ার জন্য জড়িত সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তার কথা, ইয়াবার কারণে টেকনাফের লোকদের বদনাম হচ্ছে। টেকনাফের নাম শুনলেই সন্তানদের ভালো ঘরে বিয়ে হয় না। কক্সবাজার এবং ঢাকায় কেউ বাসা ভাড়া দিতে চায় না। সবাই ঘৃণার চোখে দেখে।
গতকাল শনিবার টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণের পর মাইকের সামনে দাঁড়িয়ে সিরাজ ওইসব কথা বলেন।
তিনি আরও বলেন, নিজের ভুল বুঝতে পেরে ইয়াবা ব্যবসা ছেড়ে আত্মসমর্পণ করেছি। আমি চাই ইয়াবা ব্যবসা বন্ধ হোক। আপনারা যারা ইয়াবা ব্যবসা করেছেন তাদের কাছে আমাদের অনুরোধ, সবাই আমাদের ঘৃণার চোখে দেখে। আপনারা যারা ইয়াবায় জড়িত আছেন তারা এ ব্যবসা ছেড়ে দিন।
সিরাজ বলেন, সরকারের কাছে বিনীত অনুরোধ আমরা যারা আত্মসমর্পণ করেছি আমাদের যেন ক্ষমা করে স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ দেয়া হয়। আমরা স্বাভাবিক জীবনে ফিরে ইয়াবার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলব। এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা চাই।
ইয়াবা ব্যবসা বন্ধের পরামর্শ দিয়ে তিনি বলেন, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্ট গার্ড সমন্বিতভাবে কাজ করলে ইয়াবার অনুপ্রবেশ ও ব্যবসা বন্ধ হবে। সীমান্তে যারা দায়িত্ব পালন করেন তারা আন্তরিকতার সাথে কাজ করাসহ যৌথ টহল দিলে কোনো অবস্থাতেই টেকনাফ সাগর ও সীমান্ত দিয়ে ইয়াবা ঢুকতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ