Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ারে দিলকুশা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স প্রথম বিভাগ হকি লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দিলকুশা স্পোর্টিং ক্লাব। গতকাল বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে লিগের সমাপণী ম্যাচে দিলকুশা ৪-৩ গোলে হকি ঢাকা ইউনাইটেডকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে। বিজয়ী দলের হয়ে হৃদয় শেখ, পাবন মালিক, মো: মিলন হোসেন ও জাহিদুল ইসলাম রাজন একটি করে গোল করেন। হকি ঢাকা ইউনাইটেডের পক্ষে তিন গোল শোধ দেন যথাক্রমে আরাফাত হোসেন পিয়াল, ইমরান আহমেদ সোহেল ও সাজ্জাদ হোসেন সিফাত। এই জয়ে লিগে টানা দশ ম্যাচ খেলে সর্বোচ্চ ৩০ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয় দিলকুশা। সমান ম্যাচে ২৫ পয়েন্ট পাওয়া হকি ঢাকা ইউনাইটেড রানার্সআপ হয়ে লিগ শেষ করলো। চ্যাম্পিয়ন হওয়ার ফলে দিলকুশা স্পোর্টিং ক্লাব আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেল।

এদিকে প্রথম বিভাগ লিগ থেকে অবনমনে গেল বর্ণক সমাজ। কাল একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে শান্তিনগর স্পোর্টিং ক্লাব ৫-১ গোলে হারায় বর্ণক সমাজকে। বিজয়ী দলের পক্ষে আকাশ তিনটি এবং হৃদয় ও লিমন একটি করে গোল করেন। বর্ণক সমাজের হয়ে সান্তনা সূচক গোলটি করেন আব্দুল্লাহ-আল অয়ন। এই জয়ে শান্তিনগর দশ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে এগারো দলের মধ্যে তালিকার দশমস্থানে থেকে অবনমন এড়ালেও রক্ষা পায়নি বর্ণক সমাজ। দশ ম্যাচে তারা একটি পয়েন্টও সংগ্রহ করতে পারেনি। ফলে আগামী মৌসুমে বর্ণক সমাজকে দ্বিতীয় বিভাগ লিগে খেলতে হবে।

লিগে এবার শুরু থেকেই দূর্দান্ত গতিতে ছুটেছে মতিঝিলের দল দিলকুশা। প্রথম শিরোপা ঘরে তোলার লক্ষ্যে তারা একের পর এক ম্যাচে বড় জয় তুলে নিয়েছে। শিরোপা ঘরে তুলতে শেষ ম্যাচে তাদের প্রয়োজন ছিল ড্র। কিন্তু দিলকুশা ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে। দশ ম্যাচে চ্যাম্পিয়নরা গোল করেছে ৯১টি। বিপরীতে মাত্র ৭ গোল হজম করতে হয়েছে তাদের। এতেই অনুমেয় এবারের লিগে দিলকুশার আক্রমণ ও রক্ষণভাগের পারফরমেন্স ছিল নজরকাড়া। ফলে শেষ হাসি তারাই হেসেছে।

ম্যাচ শেষে দিলকুশার কোচ হেদায়েতুল ইসলাম রাজিব বলেন,‘আমরা জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছিলাম এবং তা হাসিল করেছি। সাফল্যের ধরাবাহিকতায় রয়েছে আমার দল। দ্বিতীয় বিভাগ চ্যাম্পিয়ন হয়ে প্রথম বিভাগে উঠেছিলাম। এবার প্রথম বিভাগে সেরা হয়ে প্রিমিয়ারে উঠলাম। সাফল্য পাওয়ায় ক্লাব কর্মকর্তাদের জানাই ধন্যবাদ।’

লিগের শেষ ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এসময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক জনাব আব্দুস সাদেক ও লিগ কমিটির সম্পাদক মো: ইউসুফ আলী সহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন