Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

কিশোরগঞ্জ-১ আসন সৈয়দা জাকিয়া নূরের শপথ গ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৩ এএম

একাদশ জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনে বিনা প্রতি›িদ্বতায় নির্বাচিত সৈয়দা জাকিয়া নূর সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন। গতকাল জাতীয় সংসদ ভবনে সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে নবনির্বাচিত এই সংসদ সদস্যকে শপথ বাক্য পাঠ করান।
শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিম উপস্থিত ছিলেন। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
সৈয়দা জাকিয়া নুর এমপি মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি প্রয়াত সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হয়েও শপথ নেয়ার আগেই গত ৩ জানুয়ারি ইন্তেকাল করলে কিশোরগঞ্জ-১ আসনে আবারো তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এখানে সৈয়দা জাকিয়া নুর-এর সাথে আর কোন প্রতিদ্ব›িদ্ব প্রার্থী না থাকায় ইসি তাকে নির্বাচিত ঘোষণা করে। শপথ গ্রহণের সময় সংসদ সদস্যের নির্বাচনী এলাকার নেতৃবৃন্দ ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ