Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

হক্কানী মিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাবিতে সেমিনার

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

হাক্কানী মিশন বাংলাদেশের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ‘সত্য প্রতিষ্ঠায় জাতিকে উদ্বুদ্ধ করার এখনই সময়’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে প্রতিষ্ঠানটি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক. ম. মোজাম্মেল হক।
সেমিনারে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম এ মান্নান এবং হাক্কানি মিশন বাংলাদেশ-এর প্রধান উপদেষ্টা অ্যাড. এ. কে. এম সোহেল আহমেদ।
মিশনের প্রধান পৃষ্ঠপোষক খালেদা খানম রুনুর সভাপতিত্বে এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের নির্বাহী সভাপতি শাহ্ ড. মোহাম্মদ আলাউদ্দিন আলন। আলোচনায় অংশ নেন বিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর ব্যাপারী, ঢ্কাা বিশ্ববিদ্যালয় পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. সুমন কান্তি বড়–য়া, আমাদের পাঠচক্রের পরিচালক এস. জি কিবরিয়া দীপু, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী পূর্ণাত্মানন্দ, বাংলাদেশ খ্রীস্টান এসোসিয়েনের সভাপতি নির্মল রোজারিও এবং কুরআন গবেষণা প্রতিষ্ঠান ও আলোচনা কেন্দ্রের গবেষক শাহ্ ফাতেমা আফরোজ নাসরিন। সেমিনারে মুক্তিযুদ্ধমন্ত্রী আ.ক. ম. মোজাম্মেল হক বলেন, সূফী সাধক আনোয়ারুল হক আশীর্বাদপুষ্ট হক্কানী মিশন সমাজে সত্য প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। জাতিকে উদ্বদ্ধ করতে তাদেও নিরলস কর্মপ্রচেষ্টার একটি প্রকৃষ্ট উদাহরণ আজকের এই সেমিনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন