Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে রাজাখালী বস্তিতে শোচনীয় আগুন, ৮ জনের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৫৭ এএম | আপডেট : ১০:৪৪ এএম, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

নগরীর বাকলিয়া থানার চাক্তাই রাজাখালী খালপাড় বেড়ামার্কেট বস্তিতে শোচনীয় অগ্নিকাণ্ড ঘটে। এতে একই পরিবারের চারজনসহ ৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
আজ রোববার ভোররাত সাড়ে ৩টায় এ অগ্নিকাণ্ড সংঘটিত হয়। এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, অগ্নিকাণ্ডে নিহতরা হলেন, রহিমা আক্তার (৫০) তার মেয়ে নাজমা আক্তার (১৪) ছেলে জাকির হোসেন (৯) মেয়ে নাসরিন (৪), আয়েশা আক্তার (৩৭) তার ভাগিনা সোহাগ (১৮) হাসিনা আক্তার (৩৯)। অপর একজনের পরিচয় জানা যায়নি।
চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আজ ভোররাত ৩টা ৩২মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর চারটি ইউনিটের ১০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত সোয়া ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে আটটি পোড়া মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
বাকলিয়া থানা পুলিশ জানায়, নিহতরা সবাই শেষরাতে ঘুমন্ত ছিলেন। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় তারা ঘর থেকে বের হতে পারেননি। আবার অনেকে ঘর থেকে বেরিয়ে প্রাণে রক্ষা পেয়েছেন। বস্তিটির আশপাশে অনেক মার্কেট ও দোকানপাট ছিল। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসার ফলে সেগুলো রক্ষা পেয়েছে।
এদিকে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। দুর্ঘটনায় নিহতদের স্বজনদের সঙ্গে তিনি কথা বলেন ও আহতদের খোঁজখবর নেন। তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করতে চার সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করা হয়েছে।
কণফুলি নদী সংলগ্ন রাজাখালী খাল পাড়ের সরকারি খাস জমি দখল করে উক্ত বেড়ামার্কেট বস্তিটি গড়ে তোলা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন

৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ