Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

পীরগাছায় ফেরেস হত্যার দ্রুত বিচার ও মাদকমুক্ত ইউনিয়নের দাবিতে মানববন্ধন

পীরগাছা(রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:১৮ পিএম

রংপুরের পীরগাছায় চাঞ্চল্যকর ফিরোজ মিয়া ফেরেস হত্যার দ্রুত বিচার ও মাদকমুক্ত কান্দি ইউনিয়নের দাবিতে রোববার মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। সকাল ১১ টায় প্রায় ৫ হাজার স্কুল-কলেজের শিক্ষার্থী, অভিভাবকসহ সর্বস্তরের জনসাধারণ এ মানববন্ধনে অংশ নেন। এসময় পীরগাছা থানার ওসি রেজাউল করিম জনগণের সাথে একাত্বতা ঘোষণা করে বক্তব্য দেন।

উপজেলার কান্দি ইউনিয়নের কাবিলা পাড়া গ্রামের আমির উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া ফেরেসকে (২২) গত ৭ ফেব্রুয়ারী নিখোঁজ হন। এর ৫দিন পর গত সোমবার সকালে বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে তার মরদেহ মাটি খুঁড়ে বের করে কয়েকটি কুকুর। এ ঘটনায় পীরগাছা থানা পুলিশ নিহত ফেরেসের ৪ বন্ধুকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা ইতিমধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এই হত্যাকান্ডটির দ্রুত বিচার দাবি করে গতকাল রোববার মানববন্ধন ও সমাবেশ করেন প্রায় ৫ হাজার স্কুল-কলেজের শিক্ষার্থী, জনসাধারণ ও স্থানীয় ব্যবসায়ীরা। সকালে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে মানববন্ধনে অংশ নেন। এসময় অভিযুক্তদের ফাঁসি এবং মাদকমুক্ত কান্দি ইউনিয়ন চাই দাবি করে বক্তব্য দেন পীরগাছা থানার ওসি রেজাউল করিম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম খাঁন, কান্দি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খাঁন ইকবাল, পীরগাছা প্রেসক্লাবের সভাপতি এম খোরশেদ আলম, কান্দিরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান সানা, কান্দি আর আই ফাজিল মাদ্রাসর অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কান্দি কাবিলাপাড়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ শফি উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হক, সহকারি শিক্ষক নুরুল ইসলাম ফুল মিয়া, মোখলেছুর রহমান, সাহাব উদ্দিন মৃধা, সমাজ সেবক মোজাহারুল ইসলাম সানু, লুলু মিয়া, নিহত ফেরেসের পিতা আমির উদ্দিন, স্ত্রী জরিনা বেগম প্রমুখ। মানববন্ধনে বক্তাগণ অবিলম্বে ফেরেস হত্যা মামলাটি দ্রুত বিচার আইনের আওতায় এনে অভিযুক্তদের ফাঁসির দাবি জানান। সেই সাথে কান্দি ইউনিয়নকে দ্রুত মাদকমুক্ত করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ